ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামের ১০ সরকারি স্কুলে ভর্তির আবেদন শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
চট্টগ্রামের ১০ সরকারি স্কুলে ভর্তির আবেদন শুরু

চট্টগ্রাম: ২০২১ শিক্ষাবর্ষে চট্টগ্রাম নগরের ১০টি সরকারি স্কুলে ৫ম থেকে ৯ম শ্রেণিতে লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করাতে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকাল ১০টা থেকে অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়।

 

স্কুল ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে গিয়ে ১১০ টাকা ফি জমা দিয়ে ভর্তিচ্ছুরা আবেদন ফরম পূরণ করতে পারবে। আগামী ২৭ ডিসেম্বর রোববার বিকেল ৫টা পর্যন্ত আবেদনের সুযোগ থাকছে।

এর পর সারাদেশে একযোগে লটারি অনুষ্ঠিত হবে ৩০ ডিসেম্বর।  

কেন্দ্রীয়ভাবে সফটওয়্যারের মাধ্যমে এ লটারি কার্যক্রম সম্পন্ন করবে টেলিটক। অনলাইন লটারির মাধ্যমেই ভর্তির জন্য শিক্ষার্থী নির্বাচন করা হবে। চট্টগ্রামের ১০টি সরকারি স্কুলে ৫ম থেকে ৯ম শ্রেণিতে মোট ৪ হাজার ১টি শূন্য আসনের বিপরীতে এবার ভাগ্য যাচাইয়ের লড়াই হবে।  

এর মধ্যে ৫ম শ্রেণিতে ২ হাজার, ৬ষ্ঠ শ্রেণিতে ৮০৩, ৭ম শ্রেণিতে ২০, অষ্টম শ্রেণিতে ২১০ এবং নবম শ্রেণিতে ৯৬৮ জন শিক্ষার্থী এবার ভর্তির সুযোগ পাবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আ স ম জামসেদ খোন্দকার বাংলানিউজকে জানান, মাউশির নির্দেশনা অনুযায়ী এবার একজন শিক্ষার্থী সর্বোচ্চ ৫টি অপশন অর্থাৎ ৫টি স্কুলে আবেদন করতে পারবে। এ বছর শিফট উল্লেখ করেও পৃথক পৃথক অপশন দিতে হবে।  

তিনি বলেন, এ ক্ষেত্রে একটি শিফটকে একটি অপশন হিসেবে গণ্য করা হবে। আবেদনকারী একই বিদ্যালয়ে উভয় শিফটে অপশন দিতে পারবে। সে ক্ষেত্রে ৫টি অপশনের মধ্যে ২টি অপশন গনণা হবে এবং তার কাছে আর বাকি থাকবে ৩টি অপশন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।