ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দৃঢ়তা বাড়াতে খেলোয়াড়দের প্রশিক্ষণের তাগিদ নাছিরের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২১
দৃঢ়তা বাড়াতে খেলোয়াড়দের প্রশিক্ষণের তাগিদ নাছিরের

চট্টগ্রাম: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও ব্রাদার্স ইউনিয়ন চট্টগ্রামের সভাপতি আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মানসিক দৃঢ়তা বৃদ্ধির জন্য খেলোয়াড়দের মনোবিজ্ঞান শিক্ষকের কাছে প্রশিক্ষণের প্রয়োজন রয়েছে।

সোমবার (৪ জানুয়ারি) নগরের বাকলিয়া স্টেডিয়ামে ব্রাদার্স ক্রিকেট একাডেমির ব্যবস্থাপনায় বিজয় দিবস ইন্টার ক্রিকেট টুর্নামেন্ট ফাইনাল খেলা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নাছির বলেন, স্ব স্ব ইভেন্টে খেলোয়াড়দের প্রশিক্ষণ, অনুশীলনের পাশাপাশি তাদেরকে মনোবিজ্ঞান শিক্ষক দিয়ে প্রশিক্ষণ দেয়া গুরুত্বপূর্ণ একটি ব্যাপার। ভাল পারফরমেন্স করার ক্ষেত্রে মানসিক দৃঢ়তা গুরুত্বপূর্ণ একটি বিষয়।

বিভিন্ন দেশে এই ব্যবস্থা চালু রয়েছে।  

তিনি বলেন, জাতীয়, জেলা ও বিভাগীয় পর্যায়ে বর্তমানে প্রায় ৪৫টি ইভেন্টে খেলাধুলা হচ্ছে। আন্তঃ পর্যায় থেকে খেলোয়াড়দেরকে মানসিক শক্তি বৃদ্ধির জন্য প্রশিক্ষণ দেয়া হলে তাদের ক্রীড়া শক্তি আরেও গতিশীল হবে।  

অনুষ্ঠানে টুর্নামেন্টের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান রফিক ফিশিং অ্যান্ড ট্রেডিং’র নির্বাহী কর্মকর্তা মনির আহমদ, মোহাম্মদীয়া এন্টারপ্রাইজের নির্বাহী কর্মকর্তা মহসিন রেজা, হোটেল রোহ উড এর চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, ব্রাদার্স  ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সদস্য ও সাবেক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সাবেক কাউন্সিলর মোরশেদুল আলম, ব্রাদার্স ইউনিয়ন চট্টগ্রামের পরিচালক ওয়াহিদুল আলম শিমুল, দিদারুল আলম, জসিম উদ্দিন মিঠুন, মো. সোলাইমান উদ্দিন, জসিম উদ্দিন, ফারুকুল আলম, নিজাম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২১
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।