ঢাকা, বুধবার, ১ বৈশাখ ১৪২৮, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

কক্সবাজারে রেলের আইকনিক স্টেশনের ভিত্তিপ্রস্তর স্থাপন বৃহস্পতিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
কক্সবাজারে রেলের আইকনিক স্টেশনের ভিত্তিপ্রস্তর স্থাপন বৃহস্পতিবার

চট্টগ্রাম: দোহাজারী-কক্সবাজার সিঙ্গেল লাইনের ডুয়েল গেজ নির্মাণ প্রকল্পের আওতায় নির্মিতব্য কক্সবাজার আইকনিক স্টেশন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন।  

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সকাল ১১টায় কক্সবাজারে এই ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে।

অনুষ্ঠানে মন্ত্রী ছাড়াও বিশেষ অতিথি থাকবেন রেল সচিব মো. সেলিম রেজা ও রেলওয়ের মহাপরিচালক মো. শামছুজ্জামান। এতে স্বাগত বক্তব্য দেবেন প্রকল্প পরিচালক মো. মফিজুর রহমান।

দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন প্রকল্পের কাজ ২০২২ সালের জুনের মধ্যে শেষ হওয়ার সময়সীমা রয়েছে। সরকারের মেগা এই প্রকল্পের সার্বিক কাজের অগ্রগতি হয়েছে ৪৭ শতাংশ।  

রেললাইন তৈরির জন্য মাটি ভরাট কাজের অগ্রগতি হয়েছে ৬৫ শতাংশ। প্রকল্পের ৯টি স্টেশন বিল্ডিংয়ের মধ্যে ৫টির নির্মাণকাজ হয়েছে ২০ শতাংশ। ১৪৫টি কালভার্টের মধ্যে ৭০টির কাজ শেষ। ৩০টি কালভার্টের কাজ চলছে।

এছাড়া ৩৯টি ব্রিজের মধ্যে ৩০টির কাজ শেষ হয়েছে ৮০ শতাংশ। কক্সবাজারের নির্মাণাধীন সর্বাধুনিক স্টেশন আইকনিক বিল্ডিংয়ের কাজ শেষ হয়েছে ২০ শতাংশ। বনাঞ্চলের ভেতরে হাতি চলাচলের জন্য ২টি আন্ডারপাসের কাজ শেষ হয়েছে। ওভারপাস তৈরির কাজও চলছে দ্রুততার সঙ্গে।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
জেইউ/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa