ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে উপাচার্য বিদায় ও বরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে উপাচার্য বিদায় ও বরণ উপাচার্য বিদায় ও বরণ।

চট্টগ্রাম: বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর বিদায়ী উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারীর বিদায় ও নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আওরঙ্গজেব এর যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

ট্রেজারার প্রফেসর আ.ন.ম ইউসুফ চৌধুরীর সভাপতিত্বে রোববার (১০ জানুয়ারি) আয়োজিত বিদায় ও বরণ অনুষ্ঠান সঞ্চালনা করেন ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দীন শাহরিয়ার।

 

বক্তব্য দেন বিদায়ী উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী, নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আওরঙ্গজেব, চবি কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক প্রফেসর ড. মোহাম্মদ শাহাদাৎ হোসেন, চবি আইন অনুষদের ডীন  প্রফেসর এবিএম আবু নোমান, বিজিসি ট্রাস্ট মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. এস এম তারেক, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. নারায়ন বৈদ্য,  রেজিস্ট্রার এ এফ এম আখতারুজ্জামান কায়সার, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির ফার্মেসী বিভাগের প্রফেসর ড. হযরত আলী মিঞা, বেগম ওসমান আরা কলেজ অব নার্সিং এর অধ্যক্ষ ফেরদৌস আরা।  

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন ইংরেজী বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ খালেদ বিন চৌধুরী, এমবিএ প্রোগ্রাম কো-অর্ডিনেটর সহযোগী অধ্যাপক মোহাম্মদ কামাল উদ্দীন, আইকিউএসি এর ডাইরেক্টর সহযোগী অধ্যাপক সৌমেন চক্রবর্তী, আইন বিভাগের চেয়ারম্যান নাজনীন আক্তার, ফার্মেসী বিভাগের চেয়ারম্যান অনিন্দ্য কুমার নাথ,  বিজিসি ট্রাস্টের  জেনারেল ম্যানেজার (অর্থ ও হিসাব) অশোক কুমার দাশ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সালাহ্উদ্দীন চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সহকারী লাইব্রেরীয়ান মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম।

 

বিদায়ী উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী বলেন, দীর্ঘ ১২ বছর এই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব পালনকালে আমি চেষ্টা করেছি একটি মানসম্পন্ন বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত করতে। এই বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার আফসার উদ্দীন আহমদ এর স্বপ্ন গ্রামীণ জনপদে স্বল্প খরচে মানসম্পন্ন উচ্চশিক্ষার আলো ঘরে ঘরে পৌঁছে দেওয়ার যে লক্ষ্য, তা পূরণ করার পথে আমরা অনেক দূর এগিয়েছি। সকল সহকর্মী আমার দায়িত্বকালীন সময়ে যেভাবে সহযোগিতা করেছেন, আমি আশা করি  নবনিযুক্ত উপাচার্যকেও সেভাবে সহযোগিতা করবেন।  

নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আওরঙ্গজেব বলেন, বিদায়ী উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী সফলতার সঙ্গে ১২ বৎসর দায়িত্ব পালন করেছেন, যা প্রশংসার দাবি রাখে। আপনি এই বিশ্ববিদ্যালয় থেকে বিদায় নিচ্ছেন না বরং আমাদের অভিষ্ট লক্ষ্যে পৌঁছানোর জন্য অনুপ্রাণিত করছেন।  

তিনি বলেন, এই বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের সদস্যরা আমার ওপর আস্থা রেখে যে গুরুদায়িত্ব পালন করার সুযোগ দিয়েছেন; আমার কর্মের মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়কে যাতে আরো সামনে এগিয়ে নিয়ে নবধারা সৃষ্টি করে এই অঞ্চলের একটি অনন্য  বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠা পায় তার প্রচেষ্টা অব্যাহত রাখবো।  

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।