ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চসিক নির্বাচন: ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু সোমবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
চসিক নির্বাচন: ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু সোমবার প্রশিক্ষণের জন্য নির্বাচনী সরঞ্জাম পৌঁছে দেওয়া হচ্ছে বিভিন্ন কেন্দ্রে। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু হচ্ছে সোমবার (১৮ জানুয়ারি)। যা চলবে ২২ জানুয়ারি পর্যন্ত।

এবারের সিটি নির্বাচনে ১৬ হাজার ১৬৩ জন কর্মকর্তা ভোট গ্রহণের দায়িত্ব পালন করবেন। নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের ইভিএম সম্পর্কিত প্রশিক্ষণ দিতে নগরের নয়টি ভেন্যুতে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে বলে জানান নির্বাচন কমিশন।

প্রশিক্ষণের ভেন্যুগুলো হলো- কুলগাঁও সিটি করপোরেশন স্কুল অ্যান্ড কলেজ, সিডিএ পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, রহমানিয়া উচ্চ বিদ্যালয়, পাহাড়তলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ, ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজ, খাজা আজমেরী উচ্চ বিদ্যালয়, আগ্রাবাদ সরকারি কলোনি উচ্চ বিদ্যালয় (বালিকা শাখা) এবং শাহ ওয়ালীউল্লাহ ইনস্টিটিউট।

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে বলেন, সিটি করপোরেশন নির্বাচন সামনে রেখে সোমবার থেকে প্রশিক্ষণ শুরু হচ্ছে। মোট প্রশিক্ষণার্থীর ১৬ হাজার ১৬৩ জন। এর মধ্যে প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসার ৫ হাজার ৯০২ জন এবং পোলিং অফিসার ১০ হাজার ২৬৮ জন।

২৭ জানুয়ারি চসিক নির্বাচনে ৭ জন মেয়র প্রার্থীসহ মোট ২৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। ৪১টি ওয়ার্ডে ভোটকেন্দ্র রয়েছে ৭৩৫টি। মোট ভোটার ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন। এর মধ্যে নারী ৯ লাখ ৪৬ হাজার ৬৭৩ জন এবং পুরুষ ৯ লাখ ৯২ হাজার ৩৩ জন।  

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।