ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

আন্দোলনের পর স্থগিত আইইআর ১ম বর্ষের পরীক্ষা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
আন্দোলনের পর স্থগিত আইইআর ১ম বর্ষের পরীক্ষা ফাইল ছবি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: ২৪ মাস পর শুরু হওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) ১ম বর্ষের পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে ইনস্টিটিউট কর্তৃপক্ষ।  

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে একটি নোটিশের মাধ্যমে পরীক্ষা স্থগিতের বিষয়টি জানানো হয়।

এর আগে ২০ জানুয়ারি বাংলা পরীক্ষার মধ্য দিয়ে দীর্ঘ ২৪ মাস ২০ দিন পর শুরু হয় আইইআর ১ম বর্ষের পরীক্ষা। ক্লাসে উপস্থিতির হার কম থাকায় ১১ শিক্ষার্থীকে পরীক্ষার অনুমতি না দেওয়ায় পরীক্ষা বর্জন করে আন্দোলন করেন শিক্ষার্থীরা।

পরে প্রক্টরিয়াল বডির আশ্বাসে আন্দোলন স্থগিত করেন তারা।

ইনস্টিটিউটের একাধিক শিক্ষার্থী বাংলানিউজকে বলেন, কয়েক দফায় আন্দোলনের পর গত ২০ জানুয়ারি ২০১৮-১৯ সেশনের ১ম বর্ষের পরীক্ষা শুরু হয়। আগের ব্যাচগুলোতে ক্লাসে উপস্থিতির হার কম থাকলে জরিমানা নিয়ে পরীক্ষার অনুমতি দেওয়া হলেও এবার কারও আবেদন বা জরিমানা গ্রহণ করেনি কর্তৃপক্ষ। তাই আমরা আন্দোলন করেছি।  

তারা বলেন, কর্তৃপক্ষ আমাদের সবার কাছ থেকে মুচলেকা নিয়েছে। কিন্তু অনির্দিষ্টকালের জন্য পরীক্ষা স্থগিত হওয়ায় দূর-দূরান্ত থেকে আসা শিক্ষার্থীরা দুশ্চিন্তায় পড়েছে।  

রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান বাংলানিউজকে বলেন, আমি ইনস্টিটিউট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। খুব অল্প সময়ের মধ্যে বিষয়টি সমাধান হয়ে যাবে। ১১ জন শিক্ষার্থীকে পরীক্ষার অনুমতি দেওয়া হয়নি। তাদের ফরম ফিলআপের জন্য কিছুটা সময় লাগবে। এরপর পরীক্ষা শুরু হবে।  

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
এমএ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।