ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অনুকরণীয় জনসেবক ছিলেন ফজলুল হক 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২১
অনুকরণীয় জনসেবক ছিলেন ফজলুল হক 

চট্টগ্রাম: অধ্যক্ষ সুমঙ্গল মহাস্থবির বলেছেন, বঙ্গবন্ধু যেমন সারা দেশ ও জাতির, তেমনি মুক্তিযোদ্ধারাও সম্মানিত এবং জাতির শ্রেষ্ঠ সন্তান।

তিনি বলেন, মুক্তিযোদ্ধা একে ফজলুল হক চেয়ারম্যান মুক্তিযুদ্ধে জীবনবাজি রেখেই ক্ষান্ত হননি, পরবর্তীতে দেশমাতৃকার প্রয়োজনে শিক্ষকতা করেছেন, সরকারি চাকরি ছেড়েছেন, রাজনীতি করেছেন, জনসেবার নেশা থেকে জনপ্রতিনিধিও হয়েছেন।

 

একে ফজলুল হক আমৃত্যু নিঃস্বার্থভাবে দেশের ও দশের প্রয়োজনে নিজেকে বিলিয়ে দিয়েছেন। যার ফলশ্রুতিতে দীর্ঘ ৩৩ বছর পরও তিনি সম্মানিত হচ্ছেন।

চর্চিত হচ্ছে তার জীবন-কর্ম।

শুক্রবার (২৯ জানুয়ারি) বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও রাউজান থানা আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা মুক্তিযোদ্ধা একে ফজলুল হক এর ৩৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সামাজিক সংগঠন ইছামতীর স্মরণায়োজনে অধ্যক্ষ সুমঙ্গল মহাস্থবির এসব কথা বলেন।

ইছামতী ধাতুচৈত্য বিহার কমপ্লেক্স এ দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ কর্মসূচিতে সার্বিক সহযোগিতায় ছিলো- সমাজ, সংস্কৃতি, উন্নয়ন, মানবাধিকার, মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তার জবাবদিহিমূলক সংগঠন ‘আমরা করবো জয়’।

ইছামতী'র অন্যতম উদ্যোক্তা ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক দফতরের উর্ধ্বতন কর্মকর্তা বিকাশ বড়ুয়ার সভাপতিত্বে ও ছড়াশিল্পী অভিজিৎ বড়ুয়া বিভুর সঞ্চালনায় এতে বিশেষ অথিতি ছিলেন স্থানীয় পৌর কাউন্সিলর মো. লোকমানুল হক তালুকদার, বিহার পরিচালনা কমিটির সহ-সভাপতি সমীরণ মুৎসুদ্দী ও মনোজ কুমার বড়ুয়া, সাধারণ সম্পাদক অমল কান্তি বড়ুয়া, নুরুল আলম প্রকাশ আব্দুল আলী প্রমুখ।  

পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন ছেলে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের পরিসংখ্যানবিদ (ভারপ্রাপ্ত) শওকত আল-আমিন ওসমানী। আমরা করবো জয় এর এমডি ও সিইও শওকত বাঙালি।  

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২১
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।