ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে করোনার টিকা নিতে আগ্রহীর সংখ্যা বাড়ছে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২১
চট্টগ্রামে করোনার টিকা নিতে আগ্রহীর সংখ্যা বাড়ছে  চসিক জেনারেল হাসপাতালে স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলীকে টিকাদান। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: করোনার টিকা নিতে প্রায় ৩০ হাজার আগ্রহী নিবন্ধন করেছেন। এদের মধ্যে চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় ২২ হাজার এবং চট্টগ্রাম জেলার ১৪ উপজেলায় আবেদন করেছেন ৮ হাজার।

 

এছাড়া রোববার (৮ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জেলা ও মহানগর এলাকায় মোট ১ হাজার ৯০ জন করোনা ভ্যাকসিন গ্রহণ করেছেন।  

চট্টগ্রাম সিটি করপোরেশন এবং চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়।

 

জানা গেছে, করোনার টিকা প্রদান কার্যক্রম উদ্বোধনের প্রথম দিন রোববার (৭ ফেব্রুয়ারি) মহানগর ও উপজেলায় এক হাজার ৯০ জন সম্মুখসারির যোদ্ধাকে টিকা দেওয়া হয়। এর মধ্যে মহানগরের ৬টি কেন্দ্রে ৪২৩ জন এবং ১৪ উপজেলা হাসপাতালে আরো ৬৬৭ জন সম্মুখসারির যোদ্ধাকে এ টিকা দেওয়া হয়েছে।  

চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বাংলানিউজকে বলেন, সোমবার (৮ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত চট্টগ্রামের উপজেলাগুলোতে প্রায় ৮ হাজার জন আগ্রহী টিকা নিতে নিবন্ধন করেছেন। সময়ের সঙ্গে সঙ্গে এই সংখ্যা বাড়বে।  

তিনি আরও বলেন, সাধারণত সিভিল সার্জন অফিস দিনে দুইবার করে উপজেলাগুলো থেকে তথ্য সংগ্রহ করে থাকে। সন্ধ্যা ছয়টায় বলা যাবে দ্বিতীয় দিন চট্টগ্রামে কতজন করোনার টিকা গ্রহণ করেছেন।

নগরে ১০ কেন্দ্রে চলছে টিকাদান কর্মসূচি

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) জেনারেল হাসপাতালে করোনার টিকাদান কার্যক্রম উদ্বোধন করেছেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী। সোমবার (৮ ফেব্রুয়ারি) সকালে স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলীকে টিকাদানের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়।

এসময় উপস্থিত ছিলেন ডা. প্রীতি বড়ুয়া, ডা. মো. ইমাম হোসেন রানা, ডা. দীপা, ডা. সরোয়ার, ডা. আশরাফ সহ জেনারেল হাসপাতালের চিকিৎসকরা।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চারটি বুথে সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত একটানা টিকাদান কার্যক্রম চলছে। প্রত্যেক টিকা গ্রহণকারীকে অন্তত ৩০ মিনিট পর্যবেক্ষণে রাখা হচ্ছে। টিকা গ্রহণ পরবর্তী কোনো ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিলে জরুরি ভিত্তিতে চিকিৎসায় প্রস্তুত আছে মেডিক্যাল টিমও। চমেক হাসপাতাল কেন্দ্রে রোববার একদিনে ২৩৫ জন টিকা গ্রহণ করার পর কারো শরীরে পার্শ্বপ্রতিক্রিয়ার খবর পাওয়া যায়নি।  

এছাড়া ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতাল, চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতাল, নৌ-বাহিনী হাসপাতাল, বিমান বাহিনী হাসপাতাল এবং বিএমএ-তে ২য় দিনের মতো টিকাদান কার্যক্রম চলছে। ১ম দিন চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ৪০ জন, চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে ২৮ জন, নৌ-বাহিনী হাসপাতাল ও বিমান বাহিনী হাসপাতালে ৫০ জন এবং বিএমএতে ২০ জন টিকা নিয়েছেন।

চসিক করোনা ভ্যাকসিন প্রদান কমিটির সদস্য সচিব ও চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বাংলানিউজকে বলেন, সিটি করপোরেশন এলাকায় ২২ হাজার জন রেজিস্ট্রেশন করেছেন। প্রথমদিন চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় ৪২৩ জন করোনার টিকা গ্রহণ করেছেন। মোস্তফা হাকিম মাতৃসদন হাসপাতাল, বন্দরটিলা মাতৃসদন হাসপাতাল ও ছাপা মোতালেব মাতৃসদন হাসপাতাল সহ নগরে মোট ১০টি কেন্দ্রে টিকাদান কর্মসূচি চলছে।  

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।