ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ফরিদ আহমেদ চৌধুরীর জীবনাবসান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২১
ফরিদ আহমেদ চৌধুরীর জীবনাবসান ফরিদ আহমেদ চৌধুরী।

চট্টগ্রাম: বাংলাদেশ বেতারের সাবেক বার্তা পরিচালক ফরিদ আহমেদ চৌধুরী বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) রাতে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)।  

তার বয়স হয়েছিল ৮১ বছর।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বাদ আছর রাউজানের উরকিরচর হাইস্কুল মাঠে জানাজা শেষে বাকর আলী চৌধুরী বাড়ির পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।    

তিনি দৈনিক জনকন্ঠের সাবেক স্টাফ রিপোর্টার ও বর্তমানে থাইল্যান্ডে অ্যাকশন এইডের কান্ট্রি ডিরেক্টর তৌহিদ চৌধুরীর পিতা।

 

ফরিদ আহমেদ চৌধুরী পাকিস্তান আমলে করাচিতে রেফারেন্স অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেছিলেন। মুক্তিযুদ্ধের সময় সেই চাকরি ছেড়ে দেন এবং স্বাধীনতার পর বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে যোগ দেন। বাংলাদেশ বেতারের বার্তা পরিচালক হিসেবে অবসরে যান।  

তিনি ২ বছর দুবাইয়ে গালফ নিউজের বার্তা সম্পাদকের দায়িত্ব পালন করেন। অবসরে জীবনে তিনি দেশের জাতীয় ও স্থানীয় পত্রিকায় নিয়মিত লেখালেখি করতেন।

ফরিদ আহমেদ চৌধুরীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন হালদা নদী রক্ষা কমিটির সভাপতি প্রফেসর ড. মো. মনজুরুল কিবরীয়া ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।