ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

একবছর ধরে সড়কের মাঝখানে বিদ্যুতের খুঁটি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২১
একবছর ধরে সড়কের মাঝখানে বিদ্যুতের খুঁটি  ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: হাটহাজারীর বদর পীর সড়কের মাঝখানে গত এক বছর ধরে দাঁড়িয়ে আছে কয়েকটি বিদ্যুতের খুঁটি। ফলে এই সড়ক দিয়ে যানবাহন চলাচল করছে ঝুঁকি নিয়ে।

রোববার (২১ ফেব্রুয়ারি) সরেজমিন দেখা যায়, বদর পীর সড়ক সম্প্রসারণের জন্য অধিকাংশ বিদ্যুতের খুঁটি সরানো হলেও সড়কের মাঝখানে ৫-৬টি খুঁটি রয়ে গেছে। পুরাতন খুঁটির পাশে নতুন খুঁটিও লাগানো হয়েছে।

 

হাটহাজারীর মূল সড়কের পশ্চিমে বদর পীর সড়ক। এ সড়ক দিয়ে প্রতিদিন হাজারো গাড়ি চলাচল করে। সড়কটি ছোট হওয়ায় এলাকাবাসীর আবেদনের পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম সিটি করপোরেশন সড়ক সম্প্রসারণের কাজ হাতে নেয়। এরই মধ্যে সড়ক সম্প্রসারণের কাজ শেষও হয়েছে।

সড়কটি সম্প্রসারণ করতে গিয়ে প্রায় সবকটি বিদ্যুতের খুঁটি রাস্তার মাঝখানে চলে আসে। হাটহাজারী বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ সড়কের মাঝখান থেকে পুরাতন খুঁটিগুলো সরিয়ে রাস্তার একপাশে নতুন খুঁটি স্থাপন করেছে। কিন্তু পশ্চিম চরার কূল এলাকায় রাস্তার মাঝখানে ৫-৬টি খুঁটি রয়ে গেছে।

এলাকাবাসী কয়েক দফা খুঁটি সরানোর জন্য আবেদন করলেও কোনও কাজে আসেনি। এক বছর ধরে সড়কের মাঝখানে থাকা এসব খুঁটি সরাতে উদ্যোগ নেয়নি বিদ্যুৎ বিভাগ। ৪ কিলোমিটারের এ সড়কের মধ্যে ৫-৬টি খুঁটি এখনও রয়ে গেছে।

এলাকার বাসিন্দা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমান বলেন, বিদ্যুৎ অফিসকে অনেকবার জানিয়েছি কিন্তু কোনও কাজ হয়নি। প্রায় সময় দুর্ঘটনা ঘটে এ সড়কে। দুটি গাড়ি যেতেই ঘটছে অনাকাঙ্ক্ষিত ঘটনা।
 
হাটহাজারী বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ আব্দুল কাদের বাংলানিউজকে বলেন, আমি নতুন দায়িত্ব নিয়েছি। এ রকম কোনও অভিযোগ পেলে ব্যবস্থা নেবো।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa