ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রাঙ্গুনিয়া, মিরসরাই ও বারইয়াহাটে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
রাঙ্গুনিয়া, মিরসরাই ও বারইয়াহাটে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ  ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: রাঙ্গুনিয়া, মিরসরাই ও বারইয়াহাট পৌরসভা নির্বাচনে উৎসবমুখর পরিবেশে চলছে ভোটগ্রহণ। আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত আছেন পুলিশ, র‌্যাব ও বিজিবি’র সদস্যরা।

রোববার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। এসব পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হচ্ছে।

রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র পদে প্রার্থী ২ জন। আওয়ামী লীগের প্রার্থী মো. শাহজাহান সিকদার ও বিএনপির প্রার্থী হেলাল উদ্দিন শাহ। এখানে সাধারণ ওয়ার্ডে ৩৫ জন কাউন্সিলর প্রার্থী নির্বাচন করছেন। সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮ প্রার্থী। এই পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ৭৯১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৫১৯ জন, নারী ভোটার ১২ হাজার ২৭২ জন। ১১টি ভোটকেন্দ্রের ৭০টি বুথে ভোটগ্রহণ করা হচ্ছে।

রিটার্নিং কর্মকর্তা মাসুদুর রহমান জানান, ১০জন ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন। সুষ্ঠুভাবে ভোট গ্রহণ হচ্ছে।

এদিকে মিরসরাই পৌরসভায় বিএনপির মেয়র প্রার্থী নুর মোহাম্মদের প্রার্থিতা বাতিল হওয়ায়  আওয়ামী লীগের প্রার্থী গিয়াস উদ্দিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হন। এই পৌরসভায় ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৯ জন প্রার্থী নির্বাচন করছেন। এখানে ভোটার সংখ্যা ৯ হাজার ৪৪৪ জন। ৩৮টি বুথে ভোটগ্রহণ চলছে।

রিটার্নিং কর্মকর্তা মো. ফারুক হোছাইন জানান, প্রতিটি কেন্দ্রে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তিনটি কেন্দ্র নিয়ে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

বারইয়াহাট পৌরসভায় আওয়ামী লীগের মেয়রপ্রার্থী রেজাউল করিম খোকন ও বিএনপির মেয়র প্রার্থী দিদারুল আলম। কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬২ জন প্রার্থী। এই পৌরসভায় ভোটার সংখ্যা ৬ হাজার ৬২৯ জন। ২৭টি বুথে ভোটগ্রহণ চলছে।

রিটার্নিং কর্মকর্তা নাজিম উদ্দিন ভূঁইয়া জানান, প্রত্যেক কেন্দ্রে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তিনটি কেন্দ্র নিয়ে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্বে আছেন।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।