ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জনমানুষের মনে এখনো ফুটবল অনন্য অবস্থানে: নাছির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
জনমানুষের মনে এখনো ফুটবল অনন্য অবস্থানে: নাছির বক্তব্য দেন সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, একসময় দেশে ফুটবলের জনপ্রিয়তা ছিল আকাশচুম্বী। হাটে মাঠে সবখানে চলত ফুটবল নিয়ে আলোচনা।

সময়ের আবর্তে সেই জনপ্রিয়তা কিছুটা ম্লান হয়ে গেলেও এখনো ফুটবল বলতে মানুষের মনে ভিন্ন অনুভূতি কাজ করে।  

জনমানুষের মনে ফুটবলের জনপ্রিয়তা এখনো আকাশচুম্বী।

সময়োপযোগী উদ্যোগ ও পরিকল্পনার মাধ্যমে ফুটবলকে আবার তার সোনালি অতীতে ফিরিয়ে নেওয়া যাবে। চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা এবং বিভাগীয় ক্রীড়া সংস্থার মাধ্যমে ফুটবল নিয়ে নতুন পরিকল্পনা হাতে নেওয়া হচ্ছে। জেলার প্রান্তিক পর্যায়ে ফুটবল খেলোয়াড় তৈরির জন্য বিভিন্ন উদ্যোগ বাস্তবায়ন করা হচ্ছে। প্রান্তিক পর্যায়ে পর্যাপ্ত মাঠ ও খেলার পরিবেশ ফিরিয়ে আনতে সমন্বিত উদ্যোগে কাজ চলছে। আমাদেরকে এ উদ্যোগ বাস্তবায়নে একাত্ম হতে হবে।  

রোববার (২৮ ফেব্রুয়ারি) কুয়াইশ বুড়িশ্চর সম্মিলন উচ্চ বিদ্যালয় মাঠে মুজিব শতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইউনুস গনি চৌধুরী।

এসএম সরোয়ার আলমের সভাপতিত্বে ও মনসুর আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে শিকারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবু আলম, সাবেক আহ্বায়ক আলমগীর চৌধুরী, বর্তমান সাধারণ সম্পাদক আবদুল খালেক, আওয়ামী লীগ নেতা প্রকৌশলী আবুল কালাম, কুয়াইশ বুড়িশ্চর শেখ মোহাম্মদ সিটি করপোরেশন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ জয়নাল আবেদীন, কুয়াইশ বুড়িশ্চর হাই স্কুলের প্রধান শিক্ষক নন্দন কুমার বড়ুয়া, শিকারপুর ইউনিয়ন পরিষদ সদস্য লোকমান হাকিম প্রমুখ বক্তব্য দেন।  

অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতা মো. জাহেদ, মো. ফারুক, মো. রাশেদ, যুবলীগ নেতা মনিরুজ্জামান, কায়সার মিয়া, কামরুল হোসেন রেজা, জামশেদ চৌধুরী, মামশেদ আনোয়ার, মনজুর মোর্শেদ, সালমান হোসেন, মোরশেদ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।