ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

করোনা প্রতিরোধে টিকা নিলেন চসিক মেয়র রেজাউল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, মার্চ ২, ২০২১
করোনা প্রতিরোধে টিকা নিলেন চসিক মেয়র রেজাউল ...

চট্টগ্রাম: করোনা প্রতিরোধে টিকা নিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।  মঙ্গলবার (২ মার্চ) বেলা সোয়া দুইটায় চসিক জেনারেল হাসপাতালে টিকা নেন তিনি।

এ সময় কাউন্সিলর গিয়াস উদ্দিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম প্রমুখ উপস্থিত ছিলেন।  

দেশের মানুষের জন্য বিনামূল্যে করোনা প্রতিরোধী টিকার ব্যবস্থা করায় মেয়র প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

মেয়র রেজাউল করিমকে টিকা দেন হাসপাতালের মেডিক্যাল টেকনোলজিস্ট আশীষ বর্ধন।  টিকা নেওয়ার পর মেয়র বলেন, আমি নগরের অভিভাবক হিসেবে ভ্যাকসিন নিয়েছি আপনারাও নিয়ম মেনে টিকা নিন। বিশ্বের বিভিন্ন ক্ষমতাধর রাষ্ট্র যেখানে এখনো ভ্যাকসিন পায়নি সেক্ষেত্রে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী চিন্তায় বাংলাদেশ ভ্যাকসিন পেয়েছে যা আমাদের জন্য সৌভাগ্যের বিষয়।  

এ সময় করোনা ভ্যাকসিন নিয়ে গুজবে কান না দেওয়ার ও আহ্বান জানিয়ে মেয়র বলেন, টিকা নিয়ে গুজবে কান দেবেন না। যারা গুজব ছড়াচ্ছে তারাও নিয়মিত টিকা নিচ্ছেন।  

সাবেক মেয়র, প্রয়াত নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীকে স্মরণ করে মেয়র রেজাউল বলেন, একসময় চসিকের স্বাস্থ্যখাতের বেশ সুনাম ছিল। এ হাসপাতাল তার দূরদর্শী চিন্তা। উনি মেয়র থাকাকালে নগরের প্রাণকেন্দ্রে হাসপাতালের জন্য শতকোটি টাকার জায়গা কিনেছিলেন। এটি ছিল ব্যক্তিগতমালিকানাধীন জায়গা ছিল। যতটুকু জানি এখানে ২৪ গণ্ডা জায়গা আছে। উনি চাইলে নিজের নামে, পরিবারের নামে এ জায়গা নিতে পারতেন। উনি জননেতা। চট্টগ্রামের মানুষের প্রতি দরদ ছিল। আজ যে মানুষ সেবা নিচ্ছেন তিনি কবরে শান্তি পাচ্ছেন। একজন মানুষ চিকিৎসাসেবা নিয়ে সন্তুষ্ট চিত্তে ফিরে যান সেই দোয়াটুকু তিনি পান।  

আমি আশ্বস্ত করতে চাই, আমাদের সীমাবদ্ধতা আছে, স্বল্পতা আছে। তারপরও আমি কথা দিতে পারি স্বাস্থ্য বিভাগের জন্য যা যা কিছু করা দরকার সেটা আমি করব। আমি শুধু বিনীত আবেদন জানাব, আপনারা অতীতে যে গৌরবোজ্জ্বল ভূমিকা রেখেছিলেন এখনো সেই ঐতিহ্য ধারণ করে সেই ভূমিকা রাখবেন। স্বাস্থ্যকর্মী, চিকিৎসকরা আন্তরিকভাবে কাজ করছেন। শুধু একটু সহযোগিতার প্রয়োজন।  

যারা চসিক জেনারেল হাসপাতালে কোভিড প্রতিরোধী টিকা নিয়েছেন উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। টিকাদান প্রক্রিয়ায় চলমান পদ্ধতিতে আপনাদের সুনাম হচ্ছে। চট্টগ্রাম সিটি করপোরেশনের সুনাম হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, মার্চ ০২, ২০২১
এআর/টিসি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।