ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বন্দি নির্যাতনের অভিযোগ ‘উপযুক্ত আদালতে’ দাখিলের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, মার্চ ২, ২০২১
বন্দি নির্যাতনের অভিযোগ ‘উপযুক্ত আদালতে’ দাখিলের নির্দেশ

চট্টগ্রাম: চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে এক বন্দিকে নির্যাতনের অভিযোগে কারাগারের জেল সুপারসহ চারজনকে আসামি করে দায়ের করা নালিশি মামলা উপযুক্ত আদালতে দায়েরের নির্দেশ দিয়ে ফেরত দিয়েছেন আদালত।  

মঙ্গলবার (২ মার্চ) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ রেজার আদালত এ আদেশ দেন।

মামলায় জেল সুপার, জেলার, কারা হাসপাতালের চিকিৎসক ও রতন ভট্টাচার্য নামের এক ব্যক্তিকে আসামি করা হয়।

বাদির আইনজীবী বিশ্বজিৎ চক্রবর্তী বাংলানিউজকে বলেন, ফৌজদারি ২০১ ধারা অনুযায়ী মামলা ফেরত দিয়ে উপযুক্ত আদালতে দাখিল করার জন্য নির্দেশ দিয়েছেন আদালত।

বাদির সঙ্গে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।  

এর আগে নগরের পাহাড়তলীর বাসিন্দা রুমন কান্তি দেবনাথ নামে এক বন্দিকে  চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বৈদ্যুতিক শক ও বিষাক্ত ইনজেকশন পুশ করে নির্যাতনের অভিযোগে সোমবার (১ মার্চ) আদালতে নালিশি মামলা করেন তার স্ত্রী ঝর্ণা রানী দেবনাথ।  

মামলার অভিযোগে বলা হয়- নির্যাতনের খবর পেয়ে গত ২৫ ফেব্রুয়ারি বন্দি রূপম কান্তি দেবনাথের উন্নত চিকিৎসার জন্য আদালতে আবেদন করেন মামলার বাদি। আদালত আবেদনটি মঞ্জুরও করেন। বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে সেখানে আসামিরা নির্যাতনের আলামত লুকানোর চেষ্টা করে। বিষয়টি হাসপাতালের পরিচালককে জানানো হয়েছে।  

মামলার অভিযোগে আরও বলা হয়, আসামি রতন ভট্টাচার্যের সঙ্গে আর্থিক লেনদেন সংক্রান্ত একটি মামলায় গত বছরের ১৫ ডিসেম্বর কারাগারে যান ভুক্তভোগী রূপম কান্তি দেবনাথ।  

চলতি বছরের ২৪ ও ২৫ ফেব্রুয়ারি আসামিরা পরস্পর যোগসাজশে রূপমকে (বাদির স্বামী) অন্যায়ভাবে বিচারাধীন মামলায় জোরপূর্বক স্বীকারোক্তি আদায়ের জন্য এবং স্থায়ীভাবে মানসিক ভারসাম্যহীন করার জন্য শারীরিক নির্যাতন, বিষাক্ত নেশা জাতীয় দ্রব্য পুশ ও বৈদ্যুতিক শক দিয়ে নির্যাতন করেছেন।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, মার্চ ০২, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।