ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

২৯ এপ্রিল অবসর নেবেন চবি উপাচার্য অধ্যাপক শিরীণ আখতার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, মার্চ ৯, ২০২১
২৯ এপ্রিল অবসর নেবেন চবি উপাচার্য অধ্যাপক শিরীণ আখতার ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চাকরির বয়সসীমা শেষ হওয়ায় আগামী ২৯ এপ্রিল অবসর নেবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বর্তমান উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। তবে অবসরের পরও চবি উপাচার্যের দায়িত্ব পালন করবেন তিনি।

মঙ্গলবার (৯ মার্চ) রাষ্ট্রপতির আদেশে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. নুর-ই-আলম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. শিরীণ আখতারকে নিয়মিত চাকরির বয়সপূর্তিতে অবসরগ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদনের জন্য আগামী ২৯ এপ্রিল পূর্বাহ্নে তার মূল কর্মস্থল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে প্রত্যাবর্তন-পূর্বক একই দিন দুপুরে ভিসি পদে যোগদানের অনুমতি এবং তার অনুপস্থিতিতে কলা অনুষদের ডিন ও বাংলা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মহীবুল আজিজকে নিজ দায়িত্বের অতিরিক্ত উপাচার্যের রুটিন দায়িত্ব পালনের অনুমতি দেওয়া হলো।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান বাংলানিউজকে বলেন, প্রজ্ঞাপন অনুযায়ী অবসরের পরও ড. শিরীণ আখতার উপাচার্যের দায়িত্বে থাকবেন। যেহেতু পদটি শূন্য থাকতে পারে না, তাই উপাচার্যের অনুপস্থিতিতে অধ্যাপক ড. মহীবুল আজিজ রুটিন দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, মার্চ ০৯, ২০২১
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।