ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভ্যাট দিয়ে ১০ হাজার টাকার পুরস্কার জিতলেন চট্টগ্রামের দুইজন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, মার্চ ১০, ২০২১
ভ্যাট দিয়ে ১০ হাজার টাকার পুরস্কার জিতলেন চট্টগ্রামের দুইজন ...

চট্টগ্রাম: ইলেকট্রনিক ফিসক্যাল ডিভাইস ( ইএফডি) মেশিনের ভ্যাট চালানের বিপরীতে ১০ হাজার টাকা করে দুইটি পুরস্কার জিতেছেন চট্টগ্রাম অঞ্চলের নাসির উদ্দিন ও মো. শাহজাহান।

বুধবার (১০ মার্চ) নগরের স্ট্র্যান্ড রোড পুরাতন কাস্টম ভবনে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের আটটি বিভাগীয় দফতরের তৃতীয় ভ্যাট মেলার উদ্বোধন অনুষ্ঠানে দুই বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন ভ্যাট কমিশনার মোহাম্মদ আকবর হোসেন।

অনলাইনে ভ্যাট রিটার্ন দাখিল ও ইএফডিকে জনপ্রিয় করতে আগ্রাবাদ, চট্টলা, চান্দগাঁও, রাঙামাটি, খাগড়াছড়ি, পটিয়া, কক্সবাজার ও বান্দরবানে একযোগে দুই দিনব্যাপী এ মেলা অনুষ্ঠিত হচ্ছে।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম চেম্বারের পরিচালক অহীদ সিরাজ চৌধুরী স্বপন।

সভাপতিত্ব করেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আগ্রাবাদ বিভাগের বিভাগীয় কর্মকর্তা মো. শাহীনূর কবীর পাভেল।  

কমিশনার বলেন, আগের দুই মেলায় করদাতাদের কাছ থেকে ব্যাপক সাড়া পেয়েছি আমরা। মূলত ব্যবসায়ীদের যাতে নিবন্ধন গ্রহণ বা রিটার্ন দাখিলে হয়রানির স্বীকার হতে না হয় এবং ইএফডিকে জনপ্রিয় করতেই এ মেলার আয়োজন।  

তিনি জানান, ১২-১৪ মার্চ নগরের বিভিন্ন বিপণিকেন্দ্র, বড় শপিং মলে ভ্যাট বুথ স্থাপনের মাধ্যমে করদাতাদের সেবা দেওয়া হবে।  

আগ্রাবাদ সিডিএর চান্দগাঁও, চট্টলা ও রাঙামাটি এ তিন ভ্যাট বিভাগের মেলায় প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন যুগ্ম কমিশনার মো. মুশফিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন যুগ্ম কমিশনার মোহাম্মদ সেলিম শেখ।  

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মার্চ ১০, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।