ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আশরাফুল ইসলাম সম্মেলন কক্ষের উদ্বোধন করলেন ভ্যাট কমিশনার 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, মার্চ ১০, ২০২১
আশরাফুল ইসলাম সম্মেলন কক্ষের উদ্বোধন করলেন ভ্যাট কমিশনার 

চট্টগ্রাম: ২২তম বিসিএসের (কাস্টমস ও ভ্যাট) কর্মকর্তা, অতিরিক্ত কমিশনার মো. আশরাফুল ইসলামের নামে নতুন সম্মেলন কক্ষের নামকরণ করেছে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আগ্রাবাদ বিভাগ।  

এর ফলে নগরের সদরঘাট থানার স্ট্র্যান্ড রোডের পুরাতন কাস্টম এলাকার ব্রিটিশ আমলের প্রাচীন ভ্যাট ভবনে সম্মেলন কক্ষের অভাব ঘুচলো।

এখন স্টেক হোল্ডারদের সঙ্গে সভা, প্রশিক্ষণসহ যেকোনো কর্মসূচি সহজে আয়োজন করা যাবে।  

বুধবার (১০ মার্চ) এ সম্মেলন কক্ষের উদ্বোধন করেন চট্টগ্রামের ভ্যাট কমিশনার মোহাম্মদ আকবর হোসেন।

তিনি বলেন, মো. আশরাফুল ইসলামের আদর্শে যাতে তরুণ কর্মকর্তারা অণুপ্রাণিত ও উৎসাহিত হয়ে দেশের সেবায় আত্মনিয়োগ করতে পারেন সেই লক্ষ্যে সম্মেলন কক্ষের নামকরণ করা হয়েছে।  

এ সময় কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট ট্রেনিং একাডেমির অতিরিক্ত মহাপরিচালক কাজী মুহাম্মদ জিয়াউদ্দিন, যুগ্ম কমিশনার মো. মুশফিকুর রহমান, মোহাম্মদ সেলিম শেখ, চট্টগ্রাম চেম্বারের পরিচালক অহীদ সিরাজ চৌধুরী স্বপন, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আগ্রাবাদ বিভাগের বিভাগীয় কর্মকর্তা মো. শাহীনূর কবীর পাভেল, প্রয়াত মো. আশরাফুল ইসলামের সহধর্মিণী ডা. সাবিহা নাসরিন, ছেলে আজমাইন শারার প্রমুখ।  

মো. আশরাফুল ইসলাম (১৯৭৬-২০১৮) পঞ্চগড় জেলার সদর উপজেলার মসজিদপাড়া এলাকায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগ থেকে সম্মানসহ বিএসসি ও এমএসসি ডিগ্রি অর্জন করেন। ২০০৩ সালে তিনি ২২তম ব্যাচের সদস্য হিসেবে বিসিএস ক্যাডারে যোগ দেন। পরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের স্কলারশিপ নিয়ে ২০১৩ সালে যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব বেডফোর্ডশায়ার থেকে এমএসসি ইন বিজনেস অ্যান্ড ম্যানেজমেন্ট ডিগ্রি লাভ করেন।

তিনি জাতীয় রাজস্ব বোর্ড, সেন্ট্রাল ইন্টেলিজেন্স সেল, ঢাকা ও চট্টগ্রাম কাস্টম হাউসসহ কাস্টমস ও ভ্যাট বিভাগের বিভিন্ন দফতরে দায়িত্ব পালন করেন। কাস্টমস বিভাগে তার অবদানের স্বীকৃতি স্বরূপ ‘ডব্লিউসিও সার্টিফিকেট অব মেরিট’ দেওয়া হয়। সর্বশেষ প্রেষণে দুর্নীতি দমন কমিশনে পরিচালক পদে থাকাবস্থায় ২০১৮ সালের ১৫ আগস্ট তিনি অকাল প্রয়াত হন।  

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, মার্চ ১০, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad