ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

১০০ ‘ক্ষুদে মুজিব’ চসিকের অনুষ্ঠানে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
১০০ ‘ক্ষুদে মুজিব’ চসিকের অনুষ্ঠানে ...

চট্টগ্রাম: ১০০ ক্ষুদে মুজিব। সবার পরনে বঙ্গবন্ধুর বিখ্যাত কোট।

কেক কাটা থেকে বেলুন উড়ানো এমনকি ভাষণেও ছিল তারা। তাদের পক্ষে বক্তব্য দিয়ে তাক লাগাল আব্দুল্লাহ আল সোহান।

বুধবার (১৭ মার্চ) জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) আয়োজিত অনুষ্ঠানে দেখা মেলে ক্ষুদে মুজিবদের। এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম চত্বরে চসিকের আয়োজনে ছিল আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশু উৎসব ও কেক কাটা।  

প্রধান অতিথির বক্তব্যে মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় বিশ্বের মানুষের কাছে অনুপ্রেরণার উৎস। তিনি যুগে যুগে স্বাধীনতার নিরন্তর আইকন এবং ক্যারিশমাটিক নেতা। বঙ্গবন্ধুর জন্মদিন আমাদের ইতিহাস। আমাদের স্বপ্নের সৌরভ।  

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হকের সভাপতিত্বে ও কংকন দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, মো. সলিম উল্লাহ বাচ্চু, শহিদুল আলম, গোলাম মোহাম্মদ জোবায়ের, নাজমুল হক ডিউক, জোবাইদা নার্গিস খান, আফরোজা কালাম, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ, ভারপ্রাপ্ত সচিব ও প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, উপ-সচিব আশেক রসুল চৌধুরী টিপু, শিক্ষক আলী আকবর ও সিবিএ নেতা মোহাম্মদ ইয়াছিন।  

চসিক মেয়র বলেন, আমরা যারা রণাঙ্গনে ছিলাম এবং অস্ত্রহাতে হানাদার বাহিনীর ওপর ঝাঁপিয়ে পড়েছিলাম বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণটি ছিল আমাদের যুদ্ধ জয়ের মন্ত্রণা।  

তিনি বলেন, বাঙালির ইতিহাসে তিতুমির, হাজী শরিয়ত উল্লাহ, দেশবন্ধু চিত্তরঞ্জন, শেরে বাংলা একে ফজলুল হক, মাওলানা ভাসানীসহ অনেক নেতাই জাতিকে মুক্তি দিতে সংগ্রাম ও ত্যাগ স্বীকার করেছেন। তারা সফল হতে পারেননি পরিপূর্ণভাবে। একমাত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির হাজার বছরের স্বপ্ন পূরণে একটি নিরস্ত্র জাতিকে সশস্ত্র জাতিতে পরিণত করে মহানায়কের আসনে অলংকৃত হয়েছেন।  

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ১০১তম জন্মদিনের কেক কাটেন অতিথিরা।  

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।