ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

লকডাউনের দ্বিতীয় দিন চট্টগ্রামে বেড়েছে জনসমাগম, ব্যক্তিগত গাড়ি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
লকডাউনের দ্বিতীয় দিন চট্টগ্রামে বেড়েছে জনসমাগম, ব্যক্তিগত গাড়ি ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: লকডাউনের প্রথমদিন পহেলা বৈশাখের ছুটি থাকায় জনসমাগম কম থাকলেও দ্বিতীয় দিন বেড়েছে ব্যস্ততা। গণপরিবহন না থাকলেও নগরে চলাচল করেছে ব্যক্তিগত গাড়ি ও রিকশা।

তবে লকডাউনে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা  দেখা গেছে।  

সরেজমিন ঘুরে দেখা যায়, নগরজুড়ে সড়কে রিকশার আধিক্য।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে ব্যক্তিগত গাড়িও। মোড়ে মোড়ে দেখা যায় মানুষের জটলা। ওষুধ, কাঁচা বাজার ও নিত্যপণ্যের দোকান খোলা থাকায় অন্যান্য দিনের মতো মানুষ বেরিয়েছে প্রয়োজনীয় কেনাকাটা সারতে। সীমিত পরিসরে পোশাক কারখানা খোলা থাকায় বাসা থেকে বের হতে হয়েছে শ্রমিকদের। প্রতিষ্ঠানগুলোর নিজস্ব পরিবহনের ব্যবস্থা থাকলেও অনেকে রিকশায় ছুটেছেন কর্মস্থলে।

আখতার হোসেন নামে এক ব্যক্তি বাংলানিউজকে বলেন, গত সপ্তাহের লকডাউনের চেয়ে এবারের লকডাউনে মানুষের চলাচল কম। তবে যতটা কঠোর হবে বলে মনে হয়েছে ততটা কঠোর হয়নি লকডাউন।  

মুভমেন্ট পাস আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, বাসা থেকে বের হওয়ার পর থেকে কোথাও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখা যায়নি। তাহলে এই মুভমেন্ট পাস কে দেখবে? তাছাড়া মুভমেন্ট পাস পেতেও যে লম্বা প্রসেস। ততক্ষণে নিজের প্রয়োজনীয় কাজ শেষ করে আবার বাসায় ফিরে যাওয়া যাবে।  

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন বাংলানিউজকে বলেন, জনসাধারণ লকডাউন মনছে কিনা তা তদারকি করছে পুলিশ। আমাদের টহল টিম রয়েছে যারা নগরে সার্বক্ষণিক টহল দিচ্ছে। জনসাধারণের চলাচল আরও সীমিত করতে মুভমেন্ট পাস চেক করছে পুলিশ।  

তবে ডাক্তার, নার্স, মেডিক্যাল স্টাফ, কোভিড টিকা ও চিকিৎসার সঙ্গে জড়িত ব্যক্তি, ব্যাংকার, ব্যাংকের অন্যান্য স্টাফ, সাংবাদিক, গণমাধ্যমের ক্যামেরাম্যান, টেলিফোন/ইন্টারনেট সেবাকর্মী, বেসরকারি নিরাপত্তাকর্মী, জরুরি সেবায় জড়িত কর্মকর্তা/কর্মচারী, অফিসগামী সরকারি কর্মকর্তা, শিল্প কারখানা/গার্মেন্টস উৎপাদনে জড়িত কর্মী/কর্মকর্তা, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, ফায়ার সার্ভিস, ডাকসেবা, বিদ্যুৎ, পানি, গ্যাস ও জ্বালানির সঙ্গে জড়িত ব্যক্তি/কর্মকর্তা, বন্দর সংশ্লিষ্ট ব্যক্তি/কর্মকর্তাদের ব্যক্তিগত পরিচয়পত্র থাকলেই চলবে বলে জানান পুলিশ কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।