ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৭০ হাজার কেজি সরকারি চালসহ আটক ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২১
৭০ হাজার কেজি সরকারি চালসহ আটক ১ ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: নগরের পাহাড়তলী চালের বাজারে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ৭০ হাজার কেজি চালসহ বাহার মিয়া (৪৪) নামে এক চাল ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।

বুধবার (২১ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে মহানগর গোয়েন্দা (বন্দর) পুলিশ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বন্দর বিভাগের উপ কমিশনার ফারুক উল হক।

ফারুক উল হক জানান, ভারত থেকে খাদ্য মন্ত্রণালয়ের আমদানিকৃত চালের ট্রাক বন্দর জেটি খাদ্য অফিস হতে নোয়াখালীর চরভাটা এলএসডি গোডাউনে যাওয়ার কথা। কিন্তু সেখানে না গিয়ে পাহাড়তলী চাল বাজারের আড়তদার মেসার্স মাহী ট্রেডার্স এর মালিক আব্দুল বাহারের গোডাউনে ঢুকে পড়ে।

 

গোপন সংবাদের ভিত্তিতে ডিবি এসি (বন্দর) মো.ইয়াসির আরাফাতের নেতৃত্বে অভিযান চালিয়ে একটি ট্রাকের ২৬০ বস্তা এবং গোডাউনের ভিতরে থাকা ১ হাজার ১৪০ বস্তাসহ সর্বমোট ১৪শ বস্তা সরকারি আমদানিকৃত চাল উদ্ধার করা হয়, যার ওজন ৭০ হাজার কেজি।  

এ সময় একটি ট্রাক জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ আড়তদার আব্দুল বাহার মিয়া সরকারি চালের বস্তা পরিবর্তন করে নিজস্ব সিল সম্বলিত বস্তায় প্যাকেটজাত করে খোলাবাজারে বিক্রির করার কথা স্বীকার করেছে বলে এই পুলিশ কর্মকর্তা জানান।  

সাংবাদিকদের প্রশ্নের জবাবে উপ কমিশনার ফারুক উল হক জানান, তদন্তে যেসব ব্যবসায়ীর নাম আসবে তাদের মামলায় আসামি করা হবে। ওই ব্যবসায়ী সরকারি চাল ক্রয় সংক্রান্ত সিন্ডিকেটের সদস্য কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি জানান, এই ধরনের কাজগুলো কেউ একা করে না। প্রাথমিকভাবে ধারণা করছি, তিনি সরকারি চাল ক্রয় সিন্ডিকেটের সদস্য।  

জানা গেছে, এই চালের বাহক সবুজ অ্যান্ড ব্রাদার্স। চাল প্রেরণের সাক্ষর রয়েছে চট্টগ্রাম জেটি খাদ্য অফিসের সহকারী নিয়ন্ত্রক এস.এম নূরউদ্দিনের। আব্দুল বাহার মিয়া বাহক সবুজ এণ্ড ব্রাদার্সের কাছ থেকে ২৬০ বস্তার চাল প্রতিকেজি ৪০ টাকা করে কিনেছেন। বাকি চাল বান্দরবানসহ দেশের বিভিন্ন স্থান থেকে এসেছে। খোকন নামে এক ব্যক্তি বন্দর থেকে ২৬০ বস্তার চালের চালান বের করে দেন বলে আব্দুল বাহার মিয়া জানান।  

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডিবি বন্দর বিভাগের এডিসি হুমায়ুন কবির, এসি মো. ইয়াসির আরাফাত প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।