ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ফোন করলেই মিলবে মোস্তফা হাকিম ফাউন্ডেশনের অক্সিজেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
ফোন করলেই মিলবে মোস্তফা হাকিম ফাউন্ডেশনের অক্সিজেন ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: করোনায় শ্বাসকষ্টে আক্রান্ত রোগীদের বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করবে মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন।  

প্রায় ৫০০ বোতল অক্সিজেন দিয়ে সেবা সংস্থাটি এ মানবিক কার্যক্রম শুরু করেছে।

সাবেক সিটি মেয়র মো. মনজুর আলমের উদ্যোগে ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা নগরের ৪১টি ওয়ার্ড ও বিভিন্ন হাসপাতালে মোটরসাইকেলে করে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিচ্ছেন।  

এছাড়া জেলার বিভিন্ন উপজেলায় করোনায় শ্বাসকষ্টজনিত রোগীদের কষ্ট লাঘবে গত ১৪ এপ্রিল থেকে ১৫ জন প্রতিনিধির মাধ্যমে বিনামূল্যে অক্সিজেন সেবার এ কার্যক্রম চালানো হচ্ছে এবং সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপন করা হয়েছে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম।


 
অন্যদিকে গাউছিয়া কমিটি ও আল মানাহিলের মাধ্যমে অক্সিজেন বিতরণের ব্যবস্থা করা হয়েছে। অক্সিজেন ব্যবহারের পর খালি সিলিন্ডার ফেরত দেওয়া এবং প্রয়োজনে রিফিল করে নতুন বোতল নেওয়ারও সুযোগ রয়েছে।  

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মো. মনজুর আলম বাংলানিউজকে বলেন, করোনায় আক্রান্ত কোনও রোগী যেন শ্বাসকষ্ট নিয়ে মারা না যায় সেজন্য অক্সিজেন সরবরাহের উদ্যোগ নিয়েছি। আর এ অক্সিজেন সুবিধা দেওয়া হবে সম্পূর্ণ বিনামূল্যে। ২০২০ সালের মার্চে করোনার প্রাদুর্ভাব শুরু হলে জরুরি ভিত্তিতে দেশের বাইরে থেকে ২০০ অক্সিজেন সিলিন্ডার আনা হয়। এরপর প্রতিনিধিদের মাধ্যমে নগরের ৪১ ওয়ার্ড, বিভিন্ন হাসপাতালে এবং বিভিন্ন উপজেলায় বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার বিতরণ করি। বর্তমানে গতবারের ২০০ বোতল ছাড়াও আরো ৩০০ বোতল দিয়ে ১৫ জন প্রতিনিধির মাধ্যমে সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছি।
 
ফাউন্ডেশনের প্রতিনিধিরা হলেন: মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন কার্যালয়ের মো. বাদশা আলম (মোবাইল-০১৮৭৯৪৭০৭৭৭), ১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ডের আবদুর রাজ্জাক দুলাল (মোবাইল-০১৮৪২৫৫২৫৯০), ২৪ নম্বর উত্তর আগ্রাবাদ ওয়ার্ডের ফরিদ আহমদ মুরাদ (মোবাইল-০১৮৪২৩৮২১৯১), ২৩ নম্বর উত্তর পাঠানটুলি ওয়ার্ডের মো. ইসমাইল (মোবাইল-০১৭৬৩৫২৫৯৪৩), ১২ নম্বর সরাইপাড়া ওয়ার্ডের দেলোয়ার হোসেন (মোবাইল-০১৯১৫২০১৬২৭), ২৫ নম্বর পশ্চিম রামপুর ওয়ার্ডের মো. হোসেন (মোবাইল-০১৭১১১৪৫১৬২), ২৬ নম্বর উত্তর হালিশহর ওয়ার্ডের নুরুল আলম ভুট্টো (মোবাইল-০১৮১৮১৯৩৭০৪), ৯ নম্বর উত্তর পাহাড়তলী ওয়ার্ডের নুরুল আজিম (মোবাইল-০১৮১৩২৫৪২১৭), ৮ নম্বর শুলকবহর ওয়ার্ডের জুবায়ের আরেফিন (মোবাইল-০১৮১৯৫৪৫৭৩৭), ২ নম্বর জালালবাদ ওয়ার্ডের ছিদ্দিক আহমদ (মোবাইল-০১৭১৫২৯৯৬৮১), ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ডের ইরফান কাদেরী (০১৮১৩২৬৬৩৩৩), ৩৪ নম্বর পাথরঘাটা ওয়ার্ডের মনছুর নাদিম (মোবাইল-০১৮১৩৯৬২৩৪৬), ৩৮ নম্বর দক্ষিণ-মধ্যম হালিশহর ওয়ার্ডের জাফর আহমদ (মোবাইল-০১৭১২০২৩৬২৪), ৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ডের মো. আলমগীর (মোবাইল-০১৮১৮১১২৮৩৫), ডাঙ্গারচর-কর্ণফুলী ওয়ার্ডের মেজবাহ উদ্দিন রানা (মোবাইল-০১৮১৭২২৩০১০)।
 
বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, ২২, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।