ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

২০ লাখ টাকা ভ্যাট ফাঁকি, কুরিয়ারে পাঠানো জর্দার চালান আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২১
২০ লাখ টাকা ভ্যাট ফাঁকি, কুরিয়ারে পাঠানো জর্দার চালান আটক আটক জর্দার চালান

চট্টগ্রাম: কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের কমিশনার মোহাম্মদ আকবর হোসেনের দেওয়া গোপন সংবাদের ভিত্তিতে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠানো অর্ধ কোটি টাকার জর্দা আটক করা হয়েছে।  

সোমবার (২৬ এপ্রিল)  ভ্যাটের আগ্রাবাদ বিভাগের একটি নিবারক দল নগরের কদমতলী এলাকার মেসার্স জিদান ট্রান্সপোর্ট এজেন্সিতে অভিযান চালিয়ে জনস্বাস্থ্যের জন্য হুমকি বিবেচিত এসব অবৈধ জর্দা আটক করা হয়েছে।

 

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আগ্রাবাদ বিভাগের বিভাগীয় কর্মকর্তা মো. শাহীনূর কবির পাভেল বাংলানিউজকে জানান, আটক জর্দার ওপর প্রযোজ্য ভ্যাট ও সম্পূরক শুল্ক আসে প্রায় ২০ লাখ টাকা। ভ্যাট, সম্পূরক শুল্কসহ আটক জর্দার মূল্য প্রায় অর্ধ কোটি টাকা।

 

প্রাথমিকভাবে অনুসন্ধানে দেখা গেছে, মেসার্স জিদান ট্রান্সপোর্ট এজেন্সির যাত্রাবাড়ী শাখা থেকে কিছু ব্যক্তি/প্রতিষ্ঠানের নামে চট্টগ্রাম ও টেকনাফের বিভিন্ন এলাকায় সরবরাহের উদ্দেশ্যে ভ্যাটের বৈধ কাগজপত্র ছাড়াই ৩৭টি কার্টন বোঝাই জর্দা পাঠানো হয়েছে। ধারণা করা যাচ্ছে অবৈধ তামাকজাত পণ্যের নিয়ন্ত্রণে চট্টগ্রাম ভ্যাট কমিশনারেট বেশ কিছু অভিযান ও ব্যবস্থা গ্রহণের কারণে ভ্যাট ফাঁকির জন্য কিছু অসাধু ব্যক্তি কুরিয়ার সার্ভিসকে বেছে নিয়েছে। এ বিষয়ে ভ্যাট আইনানুসারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।