ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আক্রান্ত ২৪৫ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫২ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২১
২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আক্রান্ত ২৪৫ জন প্রতীকী ছবি

চট্টগ্রাম: গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৩৮৭টি নমুনা পরীক্ষায় করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ২৪৫ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৪৯ হাজার ৩৪০ জন।

এ দিন করোনায় কেউ মারা যাননি।  

মঙ্গলবার (২৭ এপ্রিল) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামের ৯টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪৪টি নমুনা পরীক্ষা করে ৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪২৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে পজেটিভ শনাক্ত হয় ৬৮ জনের। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩১টি নমুনা পরীক্ষা করে ৯ জনের নমুনায় করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৪০টি নমুনা পরীক্ষা করে ৪৭ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।  

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৯টি নমুনা পরীক্ষা করে ১০জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৫২টি নমুনা পরীক্ষা করে ২৭ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০টি নমুনা পরীক্ষা করে ৫ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪২টি নমুনা পরীক্ষা করে ১৭ জন এবং মেডিক্যাল সেন্টার ল্যাবে ২১টি নমুনা পরীক্ষা করে ৬ জনের  করোনা শনাক্ত হয়েছেন।  

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২১টি নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৩৮৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা শনাক্ত হয়েছে ২৪৫ জনের। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৭৯ জন এবং উপজেলায় ৬৬ জন।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।