ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বন্ড কমিশনারের সঙ্গে বিজিএমইএ নেতাদের সাক্ষাৎ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪১ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২১
বন্ড কমিশনারের সঙ্গে বিজিএমইএ নেতাদের সাক্ষাৎ ...

চট্টগ্রাম: মিরসরাই ও আনোয়ারায় অর্থনৈতিক অঞ্চল, কর্ণফুলী টানেলসহ সরকারের ব্যাপক উন্নয়ন যজ্ঞের ধারাবাহিকতায় চট্টগ্রামে বিদেশি বিনিয়োগসহ নতুন নতুন শিল্প-কারখানা গড়ে উঠছে। এক্ষেত্রে চলমান মন্দা অবস্থা উত্তরণে পোশাক শিল্প সংশ্লিষ্ট বন্ডের কার্যক্রম সহজ ও দ্রুততার সঙ্গে সম্পাদন করে চট্টগ্রামে বিদেশি বিনিয়োগ ও রফতানি বৃদ্ধিকল্পে কাস্টমস বন্ড কমিশনারেট, চট্টগ্রাম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

 

বুধবার (২৮ এপ্রিল) কাস্টমস্ বন্ড কমিশনারেট, চট্টগ্রামের কমিশনার একেএম মাহবুবুর রহমানের সঙ্গে বিজিএমইএর নব-নির্বাচিত পরিচালনা পর্ষদের সৌজন্য সাক্ষাৎকালে এ আশাবাদ জানান বিজিএমইএর প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম।  

কমিশনার একেএম মাহবুবুর রহমান বলেন, জাতীয় অর্থনীতি ও আর্থসামাজিক উন্নয়নসহ ব্যাপক কর্মসংস্থানে পোশাক শিল্পের অবদান অনস্বীকার্য।

 

তিনি দেশীয় শিল্প হিসেবে পোশাক শিল্পে বর্তমান মন্দাবস্থা উত্তরণে বন্ড সংশ্লিষ্ট কার্যক্রম সহজীকরণ পূর্বক দ্রুত অনুমোদন দেওয়ার  আশ্বাস দেন। এছাড়াও পারস্পরিক আলোচনা ও সহযোগিতার ভিত্তিতে কাস্টমস বন্ড কমিশনারেট, চট্টগ্রাম ও বিজিএমইএ ঐক্যবদ্ধভাবে বিরাজমান সমস্যাদি দ্রুত নিরসনে কাজ করা হবে মর্মে আশা প্রকাশ করেন।   

চট্টগ্রামে পোশাক শিল্পে বিরাজমান সমস্যাসহ সার্বিক অবস্থা নিয়ে বক্তব্য দেন বিজিএমইএ পরিচালক ও সাবেক প্রথম সহ-সভাপতি  মোহাম্মদ আবদুস সালাম, সাবেক প্রথম সহ-সভাপতি এরশাদ উল্ল্যাহ, এসএম আবু তৈয়ব, নাসিরউদ্দিন চৌধুরী, সাবেক সহ-সভাপতি এএম চৌধুরী সেলিম, সাবেক পরিচালক হেলাল উদ্দিন চৌধুরী ও অঞ্জন শেখর দাশ।  

উপস্থিত ছিলেন বিজিএমইএ’র সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী, পরিচালক  এমডিএম মহিউদ্দিন, তানভীর হাবিব, এএম শফিউল করিম (খোকন), মো. হাসান (জেকি), এম. এহসানুল হক, মিরাজ-ই-মোস্তফা (কায়সার), সাবেক পরিচালক লিয়াকত আলী চৌধুরী ও মোহাম্মদ মুসা। কাস্টমস বন্ড কমিশনারেটের পক্ষে- অতিরিক্ত কমিশনার মাহফুজুল হক ভূঁইয়া, সহকারী কমিশনার কামরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২৩৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad