ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নামের মিলে সাজা: বালামের ছবির সঙ্গে কয়েদির মিল নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, মে ৪, ২০২১
নামের মিলে সাজা: বালামের ছবির সঙ্গে কয়েদির মিল নেই ...

চট্টগ্রাম: কারাগারের ছবিযুক্ত বালামে প্রকৃত আসামি হাসিনা আক্তার ও কয়েদি হাছিনা বেগম একই নন বলে আদালতে প্রতিবেদন দাখিল করেছেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ। মঙ্গলবার (৪ মে) সকাল সাড়ে ১১টার দিকে চট্টগ্রামের অতিরিক্ত মহানগর দায়রা জজ ৪র্থ আদালতের বিচারক শরীফুল আলম ভূঁঞার ভার্চুয়াল আদালতে এ প্রতিবেদন দাখিল করা হয়।

 
 
হাছিনা বেগমের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মাওলা মুরাদ বাংলানিউজকে জানান, প্রতিবেদনে ২০১৭ সালের ২৫ ফেব্রুয়ারি কারাগারে যাওয়া হাসিনা আক্তার ও বর্তমানে কারাগারে থাকা হাছিনা বেগম একই আসামি নন বলে আদালতে প্রতিবেদন দিয়েছে কারাগার কর্তৃপক্ষ। কারাগারে থাকা ছবিযুক্ত বালামের রেকর্ডপত্র উপস্থাপন করা হয়েছে।
আদালত আজ মঙ্গলবার (৪ মে) যেকোনো সময় আদেশ দেবেন।

মাদকের মামলায় ৬ বছর সাজার আদেশ হয়েছিল হাসিনা আক্তারের। তার জায়গায় ১ বছর ৪ মাস ২০ দিন ধরে সেই সাজা খাটছেন হাছিনা বেগম। বিষয়টি সম্প্রতি চট্টগ্রাম মহানগর অতিরিক্ত ৫ম আদালতের নজরে আনেন অ্যাডভোকেট গোলাম মাওলা মুরাদ। সাজাপ্রাপ্ত আসামির নামের প্রথম অংশ ও স্বামীর নামের সঙ্গে মিল। তবে অপরাধীর নামের সঙ্গে মিল থাকলেও বাবা-মায়ের নামের সঙ্গে রয়েছে অমিল। কারাগারে থাকা হাছিনা বেগমের বাড়ি কক্সবাজার জেলার টেকনাফ থানার পৌরসভার চৌধুরী পাড়ায়। তিনি  হামিদ হোছনের স্ত্রী। সাজাপ্রাপ্ত আসামি হাসিনা আক্তারও একই এলাকার ইসমাইল হাজি বাড়ির হামিদ হোসেনের স্ত্রী।

>> নামের মিলে সাজা খাটছে অন্যজন: কারাগারে বালাম পরীক্ষার আদেশ

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, মে ০৪, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।