ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ঈদ উপহারে খুশি শেখ রাসেল পুনর্বাসন কেন্দ্রের শিশুরা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, মে ৪, ২০২১
ঈদ উপহারে খুশি শেখ রাসেল পুনর্বাসন কেন্দ্রের শিশুরা ...

চট্টগ্রাম: হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের ২০০ শিশুকে ঈদ উৎসবের পোশাক, উপহার ও ধর্মীয় শিক্ষা সহায়ক উপকরণ দেওয়া হয়েছে।  

সোমবার (৩ মে) কেন্দ্রের মিলনায়তনে সীমিত পরিসরে উৎসবমুখর পরিবেশে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের কেন্দ্র ব্যবস্থাপনা কমিটির সভাপতি, হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ রুহুল আমীন। বিশেষ অতিথি ছিলেন ফরহাদাবাদ ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মো. আলী আকবর এবং ফরহাদাবাদ জামে মসজিদের ইমাম মো. সরোয়ার ফরহাদ।

কেন্দ্রের উপপ্রকল্প পরিচালক জেসমিন আকতারের সভাপতিত্বে এবং আউটরিচ ওয়ার্কার বিপুল চন্দ্র পালের সঞ্চালনায় শুরুতে কোরআন তেলাওয়াত করে কেন্দ্রের শিশু জান্নাতুল ফেরদৌস। মো. রাকিবের সুমধুর কণ্ঠে ধ্বনিত হয় একটি ইসলামি সংগীত। এরপরেই পবিত্র মাহে রমজান মাসের গুরুত্ব এবং আসন্ন পবিত্র ঈদুল ফিতরের মাহাত্ম্য ও চলমান বৈশ্বিক মহামারি করোনাকালে করণীয় বিষয়ে আলোচনা করেন অতিথিরা।  

এরপর কেন্দ্রের শিশুদের মাঝে ধর্মীয় শিক্ষা সহায়ক উপকরণ হিসেবে কোরআন শরিফ, জায়নামাজ, তসবিহ, হিজাব ও টুপি বিতরণ করেন অতিথিরা। এ ছাড়াও কোমলমতি শিশুদের ঈদুল ফিতর উৎসবের উপহার হিসেবে নতুন পোশাক, প্রসাধনী সামগ্রী, মেহেদি ও আতর বিতরণ করা হয়।

জেসমিন আকতার বলেন, মূলত বৈশ্বিক মহামারির সংকটময় পরিস্থিতিতে সীমিত পরিসরের মধ্যে ঈদুল ফিতর সামনে রেখে কেন্দ্রে আশ্রয় পাওয়া সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফোটানোর জন্য আমাদের এ ছোট্ট প্রয়াস।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীন সমাজসেবা অধিদফতর পরিচালিত শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র সমাজের ঝুঁকিতে থাকা, বিপন্ন, পথশিশুদের মূল স্রোতধারায় ফিরিয়ে নেওয়ার লক্ষ্যে কাজ করে।

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, মে ০৪, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।