ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ৮১ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, মে ৪, ২০২১
চট্টগ্রামে ৮১ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার ...

চট্টগ্রাম: নগরের ‌টেক‌নিক্যাল মোড়, ঝাউতলা বাজার, বড়‌পোল বাজার, আনন্দ বাজার, লোহার‌পোল বাজার ও বন্দর‌টিলা বাজার তদারকি অভিযানে ৯ প্রতিষ্ঠান‌কে ৮১ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অধিদফতর।

এসময় ‌‌মেয়া‌দোত্তীর্ণ ‌শিশুখাদ্য, উৎপাদন-মেয়াদবিহীন শিশুখাদ্য, অননু‌মো‌দিত রং, মেয়া‌দোত্তীর্ণ ময়দা ধ্বংস করা হয়।

মঙ্গলবার (৪ এপ্রিল) এ‌পি‌বিএন, ৯ এর সহায়তায় প‌রিচা‌লিত এ অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল্যাহ, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

মুহাম্মদ হাসানুজ্জামান জানান, খুল‌শী থানার ঝাউতলা বাজা‌রে ‌মোহাম্মদ রাজা সওদাগ‌রের মাং‌সের দোকান‌কে হিমা‌য়িত গরুর মাংসকে তাজা মাংস ব‌লে বিক্রি করায় ২ হাজার জ‌রিমানাসহ সতর্ক করা হয়।

সা‌দেক গ্রোসা‌রিকে মূল্য তা‌লিকা প্রদর্শন না করায় ২ হাজার টাকা জ‌রিমানা করা হয়। অপু ও একক মসলা মিল‌কে মসলায় কৃ‌ত্রিম রং ব্যবহার করায় ৩০ হাজার জ‌রিমানাসহ প্রায় ১ কেজি রং ধ্বংস করা হয়। বন্দর থানার আনন্দ বাজারে আব্দুল গফুর শাহ্ ট্রেডার্সকে অননু‌মো‌দিত রং রাখায় ১৫ হাজার টাকা জ‌রিমানাসহ ব‌র্ণিত রং ধ্বংস করা হয়। জাহাঙ্গীর ট্রেডার্সকে বে‌শি দা‌মে এল‌পি‌জি বিক্রি করায় ৪ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়। মূল্য তালিকা প্রদর্শন না করায় বেলাল স্টোরকে ১ হাজার ৫০০ টাকা জ‌রিমানা করা হয়। হাশিমের দোকানকে ১ হাজার ৫০০ টাকা জ‌রিমানা করা হয়। মীম পোল্ট্রিকে অস্বাস্থ্যকর প‌রি‌বে‌শে মুরগি প্রসেস করায় ও মূল্য তা‌লিকা প্রদর্শন না করায় ৫ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়। ইপিজেড থানার নয়ারহাটের তামিম স্টোরকে উৎপাদন ও মেয়াদবিহীন শিশুখাদ্য, আইস‌ক্রিম, মেয়া‌দোত্তীর্ণ শিশুখাদ্য, ময়দা সংরক্ষণ ও  মূল্যতালিকা প্রদর্শন না করায় ২০ হাজার টাকা জরিমানাসহ ব‌র্ণিত খাদ্যদ্রব্য ধ্বংস করা হয়।

পণ্য কেনার সময় ভোক্তারা প্রতা‌রিত হ‌লে অ‌ধিদফতরের হটলাইনে ( ১৬১২১) অ‌ভি‌যোগ জানা‌তে অনু‌রোধ করা হয়।

জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানান মুহাম্মদ হাসানুজ্জামান।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, মে ০৪, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।