ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিপিডিএল এর ইনোভেশন ল্যাব উদ্বোধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, মে ৫, ২০২১
সিপিডিএল এর ইনোভেশন ল্যাব উদ্বোধন ...

চট্টগ্রাম: সর্বোচ্চ এবং উন্নত গ্রাহকসেবা প্রদানে নতুন নতুন উদ্ভাবনী পরিকল্পনাকে সিপিডিএল পরিবার সবসময় সর্বাধিক গুরুত্বের সঙ্গে বিবেচনা করে। নিত্য নতুন চিন্তাভাবনাকে বাস্তবে রূপ দেওয়ার লক্ষ্যে সিপিডিএল এর নতুন সংযোজন ‘সিপিডিএল ইনোভেশন ল্যাব’।

 

ইতোমধ্যে কার্যরত সিপিডিএল কেয়ার অ্যাপ রিয়েল অ্যাস্টেটে উদ্ভাবনী পরিকল্পনার অনন্য উদাহরণ।  

গ্রাহকদের আধুনিক পরিষেবা প্রদান এবং বিজনেস অটোমেশনের জন্য এই ল্যাবে এখন সিপিডিএল পরিবারের সদস্যরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন নতুন এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং (ইআরপি) সফটওয়্যার ডেভেলপমেন্টের লক্ষ্যে।

 

নগরের জামালখান সিপিডিএল কর্পোরেট অফিস প্রাঙ্গণে গত ২৯ এপ্রিল ল্যাবের আনুষ্ঠানিক উদ্বোধন হয়। সিপিডিএল পরিবারের প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন এই ল্যাব উদ্বোধন করেন।
 
এ সময় তিনি বলেন, আমাদের পরিবারের সকল সদস্যদের মধ্যে অনেক উদ্ভাবনী আইডিয়া রয়েছে যা ব্যবসায়িক তথা সমাজের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম। কিন্তু এসকল আইডিয়ার বাস্তবভিত্তিক গবেষণা ও প্রয়োগের খুব বেশি সুযোগ না থাকায় সেসব আইডিয়ার বাস্তবায়ন সম্ভব হয় না। এখন থেকে পরিবারের সদস্যরা তাদের উদ্ভাবনী চিন্তাভাবনা নিয়ে এই ইনোভেশন ল্যাবে গবেষণা করতে পারবে।  

এই  ল্যাবকে যথাযথ ব্যবহার করে নতুন নতুন উদ্ভাবনের মাধ্যমে দেশের আবাসন খাতকে আরও এগিয়ে নিয়ে যেতে পারবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, মে ০৫, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।