ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

করোনা: চট্টগ্রামে নতুন শনাক্ত ১১১৭, মৃত্যু ৯ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০২ ঘণ্টা, আগস্ট ৫, ২০২১
করোনা: চট্টগ্রামে নতুন শনাক্ত ১১১৭, মৃত্যু ৯  প্রতীকী ছবি।

চট্টগ্রাম: গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৩ হাজার ৯৭টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ১১৭ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ৮৭ হাজার ৫৪৬ জন।

এইদিন করোনায় ৯ জনের মৃত্যু হয়েছে।  

বৃহস্পতিবার (৫ আগস্ট) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন চট্টগ্রামে অ্যান্টিজেন টেস্ট সহ ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

 

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৭৯টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৫৯টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৭২টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ২৪৯ জন, বিআইটিআইডি ল্যাবে ২৭২ জন, চমেক ল্যাবে ১৫৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।   

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৪২টি নমুনা পরীক্ষা করে ৫৭ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৪২টি নমুনা পরীক্ষা করে ৪৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬৫টি নমুনা পরীক্ষা করে ২৭ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩৯টি নমুনা পরীক্ষা করে ১৫ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ১২৮টি নমুনা পরীক্ষা করে ৫৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ২৭ নমুনা পরীক্ষা করে ২ জন এবং অ্যান্টিজেন টেস্টে ৮৪৪টি নমুনা পরীক্ষায় ২৩৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়।  

তবে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে নমুনা পরীক্ষা করা হয়নি।  

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৩ হাজার ৯৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ১১৭ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৬৪১ জন এবং উপজেলায় ৪৭৬ জন। এছাড়া করোনায় মৃত্যু হয়েছে ৯ জনের। এরমধ্যে ৬ জন উপজেলায় এবং ৩ জন নগরে।  

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।