ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

‘পুলিন দে’ কিংবদন্তিতুল্য অগ্নিপুরুষ: আ জ ম নাছির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
‘পুলিন দে’ কিংবদন্তিতুল্য অগ্নিপুরুষ: আ জ ম নাছির

চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, অধ্যাপক পুলিন দে একজন বড় মাপের নেতাই শুধু নন, কিংবদন্তিতুল্য অগ্নিপুরুষ। তিনি শুধু আওয়ামী লীগের একজন সাবেক প্রেসিডিয়াম সদস্যই ছিলেন না, তিনি  ছিলেন বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী একজন কর্মীবান্ধব জননেতা।

আওয়ামী লীগ যখন ক্ষমতায় ছিলো না তখন তিনি রাজপথেই ছিলেন।  

শনিবার (১৮ সেপ্টেম্বর) সকালে দারুল ফজল মার্কেটে মহানগর আওয়ামী লীগের  কার্যালয়ে আয়োজিত এক স্মরণসভায় তিনি একথা বলেন।  

এতে সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, ব্রিটিশ বিরোধী আন্দোলনের অগ্নিপুরুষ অধ্যাপক পুলিন দে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে পরবর্তী সময়ে আমাদের মধ্যে সাহসী প্রেরণাদাতা হিসেবে আবির্ভূত হয়েছিলেন। অন্তর থেকে তিনি সমাজবাদী ও বিপ্লবী। তাই তিনি বঙ্গবন্ধুর আদর্শকে আমৃত্যু ধারণ করে গেছেন। তিনি সাহসী যোদ্ধা শুধু নন, রাজপথের আন্দোলনে সক্রিয় ছিলেন।  

স্মরণসভায় আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট সুনীল কুমার সরকার,  খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা শেখ মোহাম্মদ ইছহাক, সম্পাদকমন্ডলীর সদস্য নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, হাজী জহুর আহমদ, হাজী মোহাম্মদ হোসেন, আব্দুল আহাদ, মো. আবু তাহের, মো. শহিদুল আলম, নির্বাহী সদস্য এম এ জাফর, হাজী পেয়ার মোহাম্মদ, সাইফুদ্দিন খালেদ বাহার, হাজী বেলাল আহমেদ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa