ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

দলীয় শান্তিশৃঙ্খলা বজায় রাখুন: নওফেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
দলীয় শান্তিশৃঙ্খলা বজায় রাখুন: নওফেল নগর আওয়ামী লীগের বর্ধিত সভা

চট্টগ্রাম: দলীয় শান্তিশৃঙ্খলা বজায় রাখতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।  

রোববার (১৯ সেপ্টেম্বর) সকাল থেকে দিনব্যাপী থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রামে (টিআইসি) নগর আওয়ামী লীগের বর্ধিত সভায় এ আহ্বান জানান তিনি।

 

ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আমার অভিজ্ঞতায় নগর আওয়ামী লীগ স্থানীয় নেতৃত্বকে বেগবান করে যে পর্যায় আসছে তা নেত্রীর আস্থা অর্জন করেছে। সামনে জাতীয় নির্বাচন আসছে। এক্ষেত্রে তৃণমূলকে আরও শক্তিশালী হতে হবে। বিশেষ করে নগর আওয়ামী লীগ নবউদ্যমে নতুন সদস্য ফরমের মাধ্যমে যে কর্মসূচি গ্রহণ করেছে তা তৃণমূলে পরিচ্ছন্ন এবং ত্যাগী কর্মীরা সদস্য হিসেবে অন্তর্ভুক্ত হতে পারবেন। আমরা শেখ হাসিনার কর্মী। নেত্রীর নির্দেশনা অনুযায়ী আমাদের চলতে হবে। এর বাইরে প্রথম শর্ত দলীয় শৃঙ্খলা বজায় রাখতে হবে। অন্যান্য জেলার চেয়ে চট্টগ্রাম নগর আওয়ামী লীগ অনেক শক্তিশালী।  

সভাপতির বক্তব্যে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, দলীয় শৃঙ্খলা এবং সংহতি আমাদের অস্তিত্ব বাঁচাবে। তাই বিরোধ-বিভেদ আমাদের শুধরে ফেলে সামনের দিকে এগুতে হবে। আমাদের সামনে কঠিন সময়ের চ্যালেঞ্জ মোকাবেলার জন্য এখন থেকেই প্রস্তুতি নিতে হবে। তাই দলের মধ্যে ছোটখাটো ভুলভ্রান্তিকে নিয়ে বড় কিছু ভাবার অবকাশ নেই।  

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, সবার সহযোগে যেটুকু সিদ্ধান্ত হবে তা অবশ্যই মেনে নিতে হবে। তবে এ নিয়ে বিশৃঙ্খলা বা বিভেদ কখনো গ্রহণযোগ্য হবে না। যারা দলে থেকে শৃঙ্খলাবিরোধী কাজ করবেন তাদের কোনোভাবেই ছাড় দেওয়া হবে না।  

তিনি বলেন, যারা দায়িত্বে থেকে সংগঠনের কাজ নিয়ে অবহেলা করেন এবং বিভিন্ন রকম অজুহাত সৃষ্টি করেন তারা দয়া করে পদ থেকে সরে দাঁড়ান।  

নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় বক্তব্য দেন নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরী, ১ নম্বর ওয়ার্ডের আবদুল মান্নান চৌধুরী, ২ নম্বর ওয়ার্ডের ফরিদ আহমদ চৌধুরী, ৩ নম্বর ওয়ার্ডের আবদুস শুক্কুর ফারুকী, ৪ নম্বর ওয়ার্ডের অ্যাডভোকেট আইয়ুব খান প্রমুখ।  

উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট সুনীল কুমার সরকার, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, এম জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সম্পাদকমণ্ডলীর সদস্য বদিউল আলম, আবদুচ ছালাম, উপদেষ্টা শফর আলী, শেখ মাহমুদ ইছহাক, সম্পাদকমণ্ডলীর সদস্য নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, হাসান মাহমুদ শমসের, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa