ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

প্রফেশনাল ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসো’র বিবৃতি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
প্রফেশনাল ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসো’র বিবৃতি ...

চট্টগ্রাম: দেশের গণ প্রকৌশলীখ্যাত ডিপ্লোমা প্রকৌশলীদের বিরুদ্ধে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষার সময়কাল, চাকরির পদ মর্যাদা, ইমারত নির্মাণ বিধিমালাসহ নানা বিষয়ে একটি মহলের ধারাবাহিক ষড়যন্ত্রের নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে প্রফেশনাল ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ।

রোববার (১৯ সেপ্টেম্বর) সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি প্রকৌশলী মোহাম্মদ মনির হোসেন ও সাধারণ সম্পাদক প্রকৌশলী এস এম মাহফুজুর রহমান যৌথ বিবৃতিতে বলেন, ডিপ্লোমা প্রকৌশলীদের পদমর্যাদা অবনমনের ইস্যু তুলে সরকারের চলমান উন্নয়ন কার্যক্রম বাধাগ্রস্ত করতে চায় একটি মহল।

কোনও পেশাজীবী সংগঠনের কাজ অন্য কোন পেশাজীবীদের বিরুদ্ধে ষড়যন্ত্র করা নয়। বরং সংগঠনের সদস্যদের দক্ষতা বৃদ্ধির কৌশল ঠিক করা।

তারা বলেন, বড় বড় স্থাপনাগুলোতে ডিপ্লোমা প্রকৌশলীরা দক্ষতার সঙ্গে তাদের ভূমিকা রেখে যাচ্ছেন। তাই ডিপ্লোমা প্রকৌশলীদের পিছনে না লেগে নিজেদের দক্ষতা বৃদ্ধি করে সরকারের উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে কাজ করুন, যেন বাংলাদেশকে বিদেশি পরামর্শকের ওপর নির্ভরশীল হতে না হয়।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa