ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

পাঠ্যবইয়ে বিপ্লবীদের ইতিহাস যুক্ত করা হচ্ছে: নওফেল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
পাঠ্যবইয়ে বিপ্লবীদের ইতিহাস যুক্ত করা হচ্ছে: নওফেল সাংবাদিকদের সঙ্গে কথা বলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল

চট্টগ্রাম: পাঠ্যবইয়ে বিপ্লবীদের ইতিহাস যুক্ত করা হচ্ছে জানিয়ে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, মাস্টারদা সূর্য সেন ও প্রীতিলতা ওয়াদ্দেদার থেকে শুরু করে যারা ব্রিটিশবিরোধী বিপ্লবে অংশ নিয়েছেন আমাদের যে পাঠ্যক্রম আছে অবশ্যই সেখানে, নাগরিকত্ববোধ ও ইতিহাস সচেতনতার যে অংশ আছে, সেখানে ইতোমধ্যে নির্দেশনা দিয়েছি এগুলোকে পাঠ্যপুস্তকে আনতে। পাঠ্যপুস্তক প্রণয়নের কাজ এখনও শেষ হয়নি।

মূল শিক্ষাক্রম অনুমোদন দেওয়া হয়েছে মাত্র।  

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকালে নগরের পাহাড়তলীতে অগ্নিযুগের বিপ্লবী প্রীতিলতা ওয়াদ্দেদারের আবক্ষ ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে উপমন্ত্রী একথা বলেন।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে নওফেল বলেন, করোনার সংক্রমণ এখন কমেছে অনেক। আমরা একটা গাইডলাইন দিয়ে দিয়েছি। করোনা সংক্রমণ তারা যে ঘরে থাকলে হতো না বা স্কুলে যাওয়ার কারণে হয়েছে এটার কোনো সত্যতা এখনো পর্যন্ত নেই। তারা স্কুলে না গেলেও তো অন্যান্য জায়গায়, আত্মীয় স্বজনের বাসায়, বিনোদনের জায়গা সবখানে যাচ্ছিলেন। সুনির্দিষ্ট কিছু জায়গায় আমরা এটা দেখেছি এটা হয়েছে। আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছি।

এসময় উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের সঙ্গে ছিলেন নগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু, রেলওয়ে শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি লোকমান হোসেন এবং কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক আবু সুফিয়ান, সাবেক ছাত্রলীগ নেতা শিবু প্রসাদ চৌধুরী, নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নূরুল আজিম রনি, বীরকন্য স্মৃতি সংরক্ষণ কমিটির আহ্বায়ক মহিম উদ্দিন ও সদস্যসচিব লিটন চৌধুরী রিংকু, নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর, যুগ্ম সম্পাদক সুজন বর্মন, সাবেক ছাত্রনেতা রাজেশ বড়ুয়া, নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর, যুগ্ম সাধারণ সম্পাদক সুজন বর্মন, সদস্য আরাফাত রুবেল, পাহাড়তলী থানা ছাত্রলীগ সভাপতি আশিকুর রহমান প্রিন্স, সাধারণ সম্পাদক ইয়াছিন আরমান, বায়েজিদ থানা ছাত্রলীগ আহবায়ক সুলতান মাহমুদ ফয়সাল, চান্দগাঁও থানা ছাত্রলীগ সভাপতি নূর নবী সাহেদ, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ সভাপতি মাহমুদুল করিম, এমইএস কলেজ ছাত্রলীগ নেতা সৈয়দ আনিসুর রহমান, সরকারি হাজী মুহাম্মদ মহসীন কলেজ ছাত্রলীগ নেতা মায়মুন উদ্দিন মামুন ও আনোয়ার পলাশ, এমইউ সোহেল, বশির উল্লাহ লিটন, মীর মুহাম্মদ রবি, তৌহিদুল হক কায়সার, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের আব্দুল্লাহ আল সাইমুন, মোহাম্মদ হোসাইন চৌধুরী প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa