ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইডিইউতে এরুডিশন ক্লাবের উদ্যোগে ‘মাইন্ড ফেস্ট’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২১
ইডিইউতে এরুডিশন ক্লাবের উদ্যোগে ‘মাইন্ড ফেস্ট’

চট্টগ্রাম: ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক মু. সিকান্দার খান বলেছেন, অ্যাকাডেমিক ও পেশাগত জ্ঞানের পাশাপাশি সাধারণ জ্ঞানে দক্ষতা একজন শিক্ষার্থীকে পরিপূর্ণ করে তোলে। অন্তর্দৃষ্টি, বিচারবুদ্ধি জাগ্রত হয় সাধারণ জ্ঞানে।

কিন্তু এ জ্ঞান শ্রমসাধ্য, অধ্যবসায়লব্ধ। তাই, সাধারণ জ্ঞান অতোটাও সাধারণ নয়।

মঙ্গলবার (৫ অক্টোবর) বিকেল ৩টায় ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ) এরুডিশন ক্লাবের উদ্যোগে মাইন্ড ফেস্ট-২০২১ এর বিজয়ীদের মধ্যে সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন।  

বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, শিক্ষার্থীদের জ্ঞান-দক্ষতা বিকাশই ইডিইউর প্রধান লক্ষ্য। এ লক্ষ্য অর্জনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বিভিন্ন সুযোগ-সুবিধা, পৃষ্ঠপোষকতা দিয়ে আসছে।  

এরুডিশন শব্দের অর্থ পাণ্ডিত্য। ইডিইউর শিক্ষার্থীদের মধ্যে অ্যাকাডেমিক জ্ঞানের পাশাপাশি আরও নানা বিষয়ে পাণ্ডিত্য তৈরির লক্ষ্যে প্রতিষ্ঠা হয় এরুডিশন ক্লাবের। সারা বছর নানা ধরনের প্রতিযোগিতা, সেমিনার, ওয়ার্কশপ আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে কাজ করে আসছে ক্লাবটি। এরই ধারাবাহিকতায় বিগত সেপ্টেম্বর মাসে অনলাইনযোগে মাইন্ড ফেস্টের আয়োজন করা হয়। এবারের আয়োজনে প্রতিযোগিতার বিষয় ছিলো ইতিহাস, খেলাধূলা, ভূগোল ও বুদ্ধিমত্তা তথা আইকিউ, জানালেন ক্লাবের এডভাইজর মাহপারা মাশিয়াত ও কো-অর্ডিনেটর আবদুল্লাহ আল কায়ছার।

সার্টিফিকেট বিতরণকালে আরও উপস্থিত ছিলেন রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়া ও অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক অনন্যা নন্দী।

শতাধিক শিক্ষার্থীর তুমুল লড়াই শেষে শীর্ষ তিন প্রতিযোগী নির্বাচিত হয়েছেন ঋতুপর্ণা চৌধুরী, সাইফ ফেরদৌস খান ও ইমরান গানি ফিরাহ। শীর্ষ দশে স্থান করে নিয়েছেন পূজন দে, ফাইরুজ নওশীন, ইসরাত জাহান জুঁহি, তাহরিমা আনজুম রহমান হৃদি, আজিজ রাব্বানী মিকি, ওমর ফারুক, সৈয়দা নুসরাত জাহান, আশিকুর রহমান, ইয়াসির আরাফাত ও মো. শিহাবুজামান।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২১
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।