ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সমিতি থেকে সাময়িক বরখাস্ত ‘চেক চুরি’ করা সেই আইনজীবী!

মিনহাজুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২১
সমিতি থেকে সাময়িক বরখাস্ত ‘চেক চুরি’ করা সেই আইনজীবী!

চট্টগ্রাম: যুগ্ম মহানগর দায়রা জজ ৫ম আদালতের নথি থেকে ২৭ কোটি ৯৭ লাখ ৮৮ হাজার ৭২ টাকার চেক চুরির ঘটনায় আইনজীবী জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেবকে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

সোমবার (৫ অক্টোবর) সন্ধ্যায় চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এনামুল হক বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

 

এর আগে গত ৯ সেপ্টেম্বর বিকেলে যুগ্ম মহানগর দায়রা জজ ৫ম আদালতে দায়রা-১৮৩৭/২০১৪ নথি থেকে অ্যাডভোকেট জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেব চেক চুরি করেন। অভিযুক্ত আইনজীবীর বারের সনদ নম্বর-২০১২০৪৪২৪৮।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এনামুল হক বাংলানিউজকে বলেন, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী বৈঠকে সমিতির সদস্য জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেবকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। আমাদের সমিতির গঠনতন্ত্র অনুসারে সাময়িক বরখাস্ত করা হলেও সাধারণ সভায় অনুমোদন নিতে হয়। সাধারণ সভায় অনুমোদন হওয়ার পরে তা কার্যকর হবে। সমিতি থেকে জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেবের ‘লিন’ স্থগিত রাখা হয়েছে।  

অন্যদিকে, চেক চুরির ঘটনায় এসএ গ্রুপের আইনজীবী না হয়েও, বিভিন্ন গণমাধ্যমে গ্রুপের হয়ে বক্তব্য দেওয়ায় গত ২৭ সেপ্টেম্বর একটি মামলা দায়ের করেন শিল্পগ্রুপটি। গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. শাহাবুদ্দিন আলমের পক্ষে এসএ গ্রুপের (এইচআর অ্যান্ড এডমিন) জিএম সৈয়দ রাফিকুল আলম মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতে মামলাটি দায়ের করেন।

আইনজীবী জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেব জ্ঞাতসারে এসএ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. শাহাবুদ্দিনের ক্ষতি করতে বিভিন্ন গণমাধ্যমে নিজেকে এসএ গ্রুপের নিযুক্ত আইনজীবী হিসেবে মিথ্যা পরিচয় দিয়ে প্রচার করেছেন বলে মামলায় অভিযোগ করা হয়। গত ১২ সেপ্টেম্বর চট্টগ্রাম মহানগর যুগ্ম মহানগর দায়রা জজ ৫ম আদালতের বিচারক মো. জহির উদ্দিন মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের কাছে চিঠি দেন।

চট্টগ্রাম মহানগর দায়রা জজের ব্যক্তিগত সহকারী দীপেন দাশগুপ্ত বাংলানিউজকে বলেন, জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেব নামে এক আইনজীবী নথি দেখার নামে চেক চুরি ঘটনায় ব্যবস্থা নিতে চট্টগ্রাম মহানগর যুগ্ম মহানগর দায়রা জজ ৫ম আদালত থেকে অভিযোগ দেওয়া হয়। ১৩ সেপ্টেম্বর ব্যবস্থা নেওয়ার জন্য চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির অফিসে চিঠি পাঠানো হয়।  

এমন ঘটনায় চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে ১৬ সেপ্টেম্বর কারণ দর্শানো নোটিশ (শোকজ) পাঠানো হয় অভিযুক্ত আইনজীবীকে। ২২ সেপ্টেম্বর শোকজের জবাব দেন ওই আইনজীবী।

আরও খবর >>

নথি থেকে চেক চুরি: সেই আইনজীবীর বিরুদ্ধে মামলা

চেক চুরি করা সেই আইনজীবীর কাছে যাচ্ছে শোকজ 

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, অক্টোবর  ০৫, ২০২১
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।