ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিভাসু’তে দেড় বছর পর শিক্ষার্থীদের উপস্থিতিতে ক্লাস শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২১
সিভাসু’তে দেড় বছর পর শিক্ষার্থীদের উপস্থিতিতে ক্লাস শুরু ...

চট্টগ্রাম: বৈশ্বিক মহামারি করোনার কারণে দেড় বছরের বেশি সময় বন্ধ থাকার পর বৃহস্পতিবার (৭ অক্টোবর) চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) শিক্ষার্থীদের উপস্থিতিতে (সশরীরে) শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে। প্রথম দিনেই শিক্ষার্থীরা ব্যবহারিক ও তত্ত্বীয় ক্লাসে অংশ নেন।

  

সিভাসু উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ ক্লাসে উপস্থিত শিক্ষার্থীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় উপস্থিত ছিলেন ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন।

বৃহস্পতিবার স্নাতক চূড়ান্ত বর্ষ, মাস্টার্স, এমপিএইচ ও পিএইচডি লেভেলের শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে শিক্ষা কার্যক্রম শুরু করেছে সিভাসু কর্তৃপক্ষ। তাদের জন্য বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলে দেওয়া হয় মঙ্গলবার (৫ অক্টোবর)।  
 
রোববার (১০ অক্টোবর) সব শিক্ষার্থীর জন্য আবাসিক হল খুলে দেওয়া হবে আর ১৮ অক্টোবর থেকে সব শিক্ষার্থী স্বাস্থ্যবিধি মেনে সশরীরে ক্লাসে অংশ নিতে পারবেন। তবে হলে ওঠার জন্য প্রত্যেক শিক্ষার্থীকে অন্তত ১ (এক) ডোজ করোনাভাইরাসের টিকা নিতে হবে।  

গত ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ৫৫তম অধিবেশনের সিদ্ধান্ত অনুযায়ী সিভাসু’তে সশরীরে শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২১ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।