ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম এখন মুমূর্ষু নগরে পরিণত হয়েছে: শাহাদাত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২১
চট্টগ্রাম এখন মুমূর্ষু নগরে পরিণত হয়েছে: শাহাদাত বক্তব্য দেন নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন

চট্টগ্রাম: নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, চট্টগ্রামে উন্নয়নের নামে বড় বড় প্রকল্প নিয়ে সরকারের নেতা-কর্মীরা শুধু পকেট ভারী করছে। চট্টগ্রামের উন্নয়ন ও জলবদ্ধতা নিরসনে সরকার দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়ে কার্যকর কোনো পদক্ষেপ নিতে পারেনি।

ফলে চট্টগ্রামবাসী এখন নাগরিক সেবা থেকে বঞ্চিত। বিদেশগামী প্রবাসীরা প্রতিদিন সীমাহীন হয়রানির শিকার হচ্ছে।
চট্টগ্রামের প্রধান সড়কগুলোর বেহাল দশা। চাল, তেল, মুরগি, পেঁয়াজসহ খাদ্যদ্রব্যের দাম অস্বাভাবিক হারে বেড়েছে। কিন্তু বাজারে মুনাফালোভী সিন্ডিকেটগুলোর বিরুদ্ধে সরকার কোনো শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেনি। দায়িত্বশীল সংস্থাগুলোর অবহেলা ও ব্যর্থতার কারণে চট্টগ্রাম এখন মুমূর্ষু নগরে পরিণত হয়েছে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিকেলে নগরের কালামিয়া বাজারের কুইন্স কমিউনিটি সেন্টারে বাকলিয়া থানা বিএনপির মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগের দুঃশাসন থেকে বাঁচার জন্য জনগণ বিএনপিকে ভোট দেবে। তারা দেশের যে অবস্থা তৈরি করেছেন, তাতে মানুষের জীবন জীবিকার কোনো নিরাপত্তা নেই। চারদিকে ভয় ও ত্রাস, সন্ত্রাস, ছাড়া আর কোনো কিছুই নেই। তাই মানুষ এখন মুক্তি চায়। বিএনপিই একমাত্র দল যারা অতীতে দেশের মানুষকে শান্তিতে রেখেছিল। এজন্যই জনগণ বিএনপিকে ভোট দেবে। আওয়ামী লীগ যদি এতই উন্নয়ন করে থাকে তাহলে সুষ্ঠু নির্বাচন দিতে ভয় কেন?

প্রধান বক্তার বক্তব্যে নগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর বলেন, আওয়ামী লীগ ভোট চুরি করে ক্ষমতায় এসে মানুষের সাংবিধানিক সকল অধিকার ক্ষুণ্ন করেছে। সরকার গণতন্ত্র ও ভোটাধিকার হরণ করে একদলীয় বাকশাল কায়েম করেছে। এর থেকে উত্তরণের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন গড়ে তুলতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দীন মজুমদার, হারুনুর রশীদ ভিপি ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান। বাকলিয়া থানা বিএনপির সিনিয়র সহসভাপতি এমআই চৌধুরী মামুনের সভাপতিত্বে ও নগর বিএনপির সাবেক গণশিক্ষা সম্পাদক ইব্রাহিম বাচ্চু এবং থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. আলমগীরের যৌথ পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য দেন নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এসএম সাইফুল আলম, এসকে খোদা তোতন, ইয়াছিন চৌধুরী লিটন, আহ্বায়ক কমিটির সদস্য অধ্যাপক নুরুল আলম রাজু, আনোয়ার হোসেন লিপু, গাজী মো. সিরাজ উল্লাহ, মো. কামরুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২১ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad