ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ৩১ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২১
চট্টগ্রামে ৩১ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১  প্রতীকী ছবি।

চট্টগ্রাম: গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ৯৪টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৩১ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ১ লাখ ১ হাজার ৯৭১ জন।

এসময়ে ১ জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার (৮ অক্টোবর) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন চট্টগ্রামের  ১১টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

 

এর মধ্যে চবি ল্যাবে ৫ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪ জন, চমেক ল্যাবে ৩ জন, অ্যান্টিজেন টেস্টে ৬ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২ জন, শেভরণ ল্যাবে ৪ জন, মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩ জন, আরটিআরএল ল্যাবে ৩ জন, ল্যাব এইডে ১ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

এদিন সিভাসু ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে কোনও নমুনা পরীক্ষা করা হয়নি। এছাড়া মেডিক্যাল সেন্টার হাসপাতালে ৫টি ও এপিক হেলথ কেয়ার ল্যাবে ২২টি নমুনা পরীক্ষা করে করোনার অস্তিত্ব মিলেনি।  

নতুন করোনা আক্রান্তদের মধ্যে নগরে ১৫ জন এবং উপজেলায় ১৬ জন। মৃত্যুবরণকারী ব্যক্তি উপজেলার বাসিন্দা। এ পর্যন্ত মোট ১ হাজার ৩১০ জনের মৃত্যু হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ১ হাজার ৯৭১ জন।   ২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল করোনা আক্রান্ত হয়ে প্রথম কোনও ব্যক্তি মৃত্যুবরণ করেন।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২১ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।