ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

‘হ্যালো সিএমপি’ অ্যাপে দেখা যাবে নগরের বাস ভাড়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
‘হ্যালো সিএমপি’ অ্যাপে দেখা যাবে নগরের বাস ভাড়া সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার মোহাম্মদ সালেহ মোহাম্মদ তানভীর

চট্টগ্রাম: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) নিজস্ব 'হ্যালো সিএমপি' অ্যাপসে নগরীর সব রুটের ভাড়ার তালিকা সংযোজন করা হয়েছে। চলাচলের সময় নগরের জনসাধারণ সহজেই তার নির্ধারিত গন্তব্যের ভাড়া সম্পর্কে নিশ্চিত হতে পারবেন।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের নতুন মিডিয়া রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার মোহাম্মদ সালেহ মোহাম্মদ তানভীর এ কথা বলেন।  

বাসের চালক বা হেলপার ভাড়া আদায় সংক্রান্তে কোনো ধরনের হয়রানির শিকার হলে কাছের ট্রাফিক পুলিশকে অবহিত করার আহ্বান জানিয়ে সিএমপি কমিশনার মোহাম্মদ সালেহ মোহাম্মদ তানভীর বলেন, সাম্প্রতিক সময়ে ডিজেলের দাম বৃদ্ধির কারণে সরকারিভাবে ডিজেল চালিত গণপরিবহনের ভাড়া আনুপাতিকভাবে বৃদ্ধি করা হয়।

কিন্তু সরকারি আদেশ অমান্য করে কিছু অসাধু লোক বেশি লাভের আশায় সব ধরনের পরিবহনের ভাড়া বেশি আদায় করার চেষ্টা করে। এতে নগর জীবনে সাধারণ মানুষের চলাফেরায় তীব্র অস্থিতিশীলতার সৃষ্টি হয়। এ সমস্যার সমাধানে ও সরকারি নির্দেশ বাস্তবায়নে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

এদিকে, ‘হ্যালো সিএমপি’ অ্যাপে সেবা পেতে প্লে স্টোরে ইংরেজিতে 'হ্যালো সিএমপি' লিখে সার্চ করলে সহজেই পেয়ে যাবেন 'হ্যালো সিএমপি' অ্যাপসটি। অ্যাপসটি ইন্সটল শেষে প্রবেশ করলেই হোম পেইজের 'সিএমপি ট্রাফিক' অংশে রয়েছে 'গাড়ি ভাড়া' নামক আইকন। সেখানে ক্লিক করে ভেতরে ঢুকলেই পরবর্তী পেজে 'হতে' এবং 'পর্যন্ত' নামক দুইটি খালি ঘর পাওয়া যাবে। সেখানে 'হতে' অংশে আপনার যাত্রা শুরুর স্থান ও 'পর্যন্ত' অংশে গন্তব্যস্থলের নাম লিখে 'ভাড়া দেখুন' বাটনে ক্লিক করলেই সংশ্লিষ্ট রুটের ভাড়া দেখা যাবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) সানা শামীনুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মো. শামসুল আলম, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আমির জাফর প্রমুখ।

নিচের লিংকে প্রবেশ করে সহজেই অ্যাপসটি ডাউনলোড করে নিতে পারবেনঃ

https://play.google.com/store/apps/details?id=com.hellocmp.design

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।