ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবি গ্রন্থাগারে চুরির দেড় বছর পর চালু প্রতিবন্ধী কর্নার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২১
চবি গ্রন্থাগারে চুরির দেড় বছর পর চালু প্রতিবন্ধী কর্নার কম্পিউটারসহ বেশকিছু সামগ্রী হস্তান্তর করেন বিএসআরএম হেড অব সিএসআর তরিখুল কবির। 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: ২০২০ সালের ২১ এপ্রিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কেন্দ্রীয় গ্রন্থাগারের প্রতিবন্ধী ই-লার্নিং সেন্টার থেকে ১৪টি কম্পিউটার এবং ৪টি সিপিইউ চুরির ঘটনা ঘটে। ২০ মাস পর চবির কেন্দ্রীয় গ্রন্থাগারের প্রতিবন্ধী কর্নার সচলে এগিয়ে এসেছে বিএসআরএম স্টিলস্ লিমিটেড।

 

রোববার (৫ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় ল্যাব পরিচালনায় কম্পিউটারসহ বেশকিছু সামগ্রী বিশ্ববিদ্যালয়ের কাছে হস্তান্তর করেন বিএসআরএম হেড অব সিএসআর তরিখুল কবির।  

এ সময় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান, ভারপ্রাপ্ত গ্রন্থাগারিক কেএম মাহফুজুল হক ও গ্রন্থাগারের সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ আহছানুল হক উপস্থিত ছিলেন।

তরিখুল কবির বাংলানিউজকে বলেন, আমরা সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন সহযোগিতামূলক কর্মকাণ্ড হাতে নিয়ে থাকি। এরই অংশ হিসেবে চবির প্রতিবন্ধী কর্নারে ল্যাব সামগ্রী দিয়েছি। আমাদের এ ধরনের সহযোগিতামূলক কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিবন্ধী ছাত্র সমাজের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া বাংলানিউজকে বলেন, প্রতিবন্ধী কর্নার থেকে জিনিসপত্র চুরি হয়ে যাওয়ার পর বিশ্ববিদ্যালয় প্রশাসন দ্রুত সময়ের মধ্যে ল্যাব পুনরায় সচল করার প্রতিশ্রুতি দিয়েছিল। প্রশাসন প্রতিশ্রুতি রেখেছে। এজন্য আমরা প্রশাসনকে ধন্যবাদ জানাই । এ ছাড়াও সার্বিক সহযোগিতার জন্য আমরা বিএসআরএম স্টিলস্ লিমিটেডের প্রতি কৃতজ্ঞ।

অধ্যাপক এসএম মনিরুল হাসান বাংলানিউজকে বলেন, করোনার কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকাকালে গ্রন্থাগারের প্রতিবন্ধী কর্নার থেকে কিছু জিনিস চুরি হয়েছিল। ল্যাব পুনরায় সচল করার জন্য কিছু সামগ্রী আমাদের উপহার হিসেবে দিয়েছে বিএসআরএম। এসব সামগ্রী পাওয়ার পর ল্যাব পুনরায় সচল করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২১
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।