ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে পুনরুদ্ধার করেছেন: নাছির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে পুনরুদ্ধার করেছেন: নাছির

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, ৭১ এর ১৪ ডিসেম্বর আমরা আমাদের কৃতিপূর্ব সূরীদের হারিয়েছি। তাঁদেরকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছিল জাতিকে মেধাশূন্য করতে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বাঙালি জাতিসত্তার একটি বিপদজ্জনক ট্রাজেডি। এই ঘটনার পর আবার এদেশে পাকিস্তান কায়েম হয়েছিল বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা, আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে পুনরুদ্ধার করেছেন।
উন্নয়ন ও অগ্রগতির চূড়ায় পৌঁছেছে। এখনো ষড়যন্ত্র হচ্ছে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকালে নগরের থিয়েটার ইন্সটিটিউট হল মিলনায়তনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় এ কথা বলেন।

ভুল তথ্য ও অভিযোগের ভিত্তিতে আমাদের ৭ জন পুলিশ বাহিনীর শীর্ষ কর্মকর্তাকে মার্কিন যুক্তরাষ্ট্র তাদের দেশে নিষিদ্ধ ঘোষণা করে আবার পুরনো খেলায় মেতে উঠছে জানিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র বলেন, আমরা যেন আত্মঘাতী না হই, আত্ম সমালোচানা থাকবেই, এই আত্মসমালোচনা থেকে আমরা নিজেরা শুদ্ধ হবো। ভুল ভ্রান্তিগুলো গুছিয়ে ফেলবো।  

সভাপতির বক্তব্যে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, হানাদার বাহিনী একাত্তর সালে তাদের পরাজয় নিশ্চিত জেনে জাতিকে মেধাশূন্য করতে চেয়েছিল। তারই নীল নকশা অনুযায়ী আমরা হারিয়েছি মেধাবী সন্তানদের। আজ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করি এবং তাদেরকে অন্তরে ধারণ নতুন প্রজন্মকে জানাই আমরা আলোর পৃথিবীতে বাঁচতে চাই। অন্ধকার চূর্ণ করে নতুন প্রভাত আসবে।  

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনানের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, আলহাজ্ব খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা শেখ মো. ইসহাক, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সায়মুল চৌধুরী, নির্বাহী সদস্য মোরশেদ আকতার চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।