ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউতে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ  

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
সিআইইউতে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ   সিআইইউতে শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন উপাচার্য, শিক্ষক ও কর্মকর্তারা।

চট্টগ্রাম: শহীদ বুদ্ধিজীবী দিবসে দেশের প্রতিটি নাগরিককে নিজের দায়িত্ব পালনের মধ্য দিয়ে আগামি দিনের সুন্দর বাংলাদেশ গড়ার আহ্বান জানিয়েছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

তিনি বলেছেন, এদেশে বুদ্ধিজীবীদের স্থানে অনেক উপরে।

কোটি বাঙালির হৃদয় থেকে তাদের সম্মান কখনই মিলিয়ে যাবে না। বুদ্ধিজীবীদের দেখানো পথেই অসাম্প্রদায়িক বাংলাদেশের বুদ্ধিবৃত্তিক উন্নয়ন চলবে বলেও অনুষ্ঠানে মন্তব্য করেন উপাচার্য।
 

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকালে সিআইইউতে অনুষ্ঠিত শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।  

সিআইইউর জাতীয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ বলেন, দেশের জন্য শহীদ বুদ্ধিজীবীদের দায় ছিল। তারা আদর্শ ধারণ করে দেশকে ভালোবেসেছেন। আর তাই সমাজ তাদের ভিন্নভাবে দেখেছে।  

সিআইইউর রেজিস্ট্রার আনজুমান বানু লিমার সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন অধ্যাপক ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার,  প্রভাষক নসিহ উল ওয়াদুদ আলম, পরিচালক (প্রশাসন) কুমার দোয়েল দে, পরিচালক (এফ অ্যান্ড এ) সুব্রত গুপ্ত এফসিএ প্রমুখ।  
 
অনুষ্ঠানে শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।