ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ইভ্যালির এমডি-চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
ইভ্যালির এমডি-চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা ...

চট্টগ্রাম: চেক প্রতারণার অভিযোগে ই-কমার্স প্ল্যাটফর্ম ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেল এবং তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মোছাম্মৎ শামীমা নাসরিনসহ চারজনের বিরুদ্ধে আদালতে দুইটি মামলা হয়েছে।

বুধবার (১৫ ডিসেম্বর) দুপুর চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেনের আদালতে মামলা দুইটি করা হয়।

মামলার বাদী ব্যবসায়ী মো. ফারুক বাংলানিউজকে বলেন, ইভ্যালির বিজ্ঞাপন দেখে প্রভাবিত হয়ে তিনি ৭ লাখ ৩০ হাজার টাকার পণ্যের অর্ডার দেন। কিন্তু দীর্ঘসময়ে তার কাছে কোনো পণ্য সরবরাহ করা হয়নি।

পরে ইভ্যালির অফিস থেকে দুইটি চেক দেওয়া হয়। একটি ৫ লাখ টাকা ও অন্যটি ২ লাখ ৩০ হাজার টাকার।  চেক দুইটি ব্যাংকে প্রত্যাখ্যাত হয়।

অ্যাডভোকেট মোহাম্মদ সালেহ উদ্দীন বাংলানিউজকে বলেন, চেক প্রতারণার অভিযোগে ই-কমার্স প্ল্যাটফর্ম ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেল এবং তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনসহ চারজনের বিরুদ্ধে দুইটি মামলার আবেদন করা হয়। আদালত মামলাটি গ্রহণ করে চারজনের বিরুদ্ধে সমন জারি করেন।

২০১৮ সালের ডিসেম্বরে যাত্রা শুরু করে মাত্র আড়াই বছরের মাথায় সরবরাহকারী কোম্পানি ও গ্রাহকদের কাছে ৫৪৩ কোটি টাকার দায়ে পড়েছে ইভ্যালি। এত অল্প সময়ে এই বিপুল টাকা কোথায় গেল, তার হদিস এখনো মেলেনি।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।