ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বুদ্ধিজীবী দিবসে ‘বুদ্ধিজীবী’ বানানেই ভুল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
বুদ্ধিজীবী দিবসে ‘বুদ্ধিজীবী’ বানানেই ভুল ছবি: সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: শহীদ বুদ্ধিজীবী দিবসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) বঙ্গবন্ধু পরিষদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদনকালে দেওয়া পুষ্পস্তবকে ‘বুদ্ধিজীবী’ বানানটি ভুলভাবে লিখেছেন ।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) চবির বুদ্ধিজীবী চত্বরে বঙ্গবন্ধু পরিষদের সদস্যরা এ পুষ্পস্তবক দিয়ে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানান।

পুষ্পস্তবকে দেখা যায়, বুদ্ধিজীবী বানানটি এভাবে (বুদ্ধিজীবি) দুইবার লেখা হয়েছে। বিষয়টি বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্টদের নজরে আসার পর অনেকেই নেতিবাচক মন্তব্য করেছেন।

 

চবির কয়েকজন শিক্ষক নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয় পর্যায়ে বঙ্গবন্ধু পরিষদের মতো একটি সংগঠনের এমন দায়সারা এবং অসচেতন আচরণ কখনোই কাম্য নয়। কারণ বঙ্গবন্ধু পরিষদে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক থেকে শুরু করে কর্মকর্তা, কর্মচারী অনেকেই আছেন। তাদের এমন ভুলের নেতিবাচক প্রভাব সবার ওপরেই পড়ে।  

জানতে চাইলে চবি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও ফিশারিজ বিভাগের অধ্যাপক ড. মো. রাশেদ উন নবী বাংলানিউজকে বলেন, বুদ্ধিজীবী বানানটি আমাদের ভুল হয়েছিল। এটা প্রিন্টের ভুল। বানানটি তখন আর সংশোধনের সুযোগ ছিলো না। আমরা এর জন্য দুঃখ প্রকাশ করছি।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
এমএ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।