ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চা বোর্ডে বিজয়ের সুবর্ণজয়ন্তীতে নানা আয়োজন 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২১
চা বোর্ডে বিজয়ের সুবর্ণজয়ন্তীতে নানা আয়োজন  ...

চট্টগ্রাম: দিনব্যাপী নানা কর্মসূচিতে চা বোর্ড উদযাপন করেছে মহান বিজয় দিবস ও বিজয়ের সুবর্ণজয়ন্তী। এর মধ্যে ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যসহ মুক্তিযুদ্ধে বীর শহিদ ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য বিশেষ দোয়া, সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন, শিশুদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা, শপথ অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশগ্রহণ।

 

বাংলাদেশ চা বোর্ডের প্রধান কার্যালয়ে বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) বিজয় দিবস ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. আশরাফুল ইসলাম।  

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলেছে বাংলাদেশ।

স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপনের মধ্যেই এসেছে উন্নয়নশীল দেশে উত্তরণের সুখবর। জাতির পিতার আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে আমাদের উন্নত ও সমৃদ্ধ দেশের কাতারে পৌঁছানোর লক্ষ্যে কাজ করে যেতে হবে।

দেশের চা শিল্পের উন্নয়নে সরকারের নানা উদ্যোগের ফলে বিজয়ের সুবর্ণজয়ন্তীতে দেশের বার্ষিক চা উৎপাদন অতীতের সব রেকর্ড ছাড়িয়ে যাবে বলে আশা করা যাচ্ছে।

আলোচনা সভা শেষে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশুদের পুরস্কার দেওয়া হয়। পরবর্তীতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিচালনায় ‘সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের শপথ’ অনুষ্ঠানে বাংলাদেশ চা বোর্ডের সব কর্মকর্তা-কর্মচারী ভার্চুয়ালি অংশ নেন।  

বোর্ডের ভারপ্রাপ্ত সচিব মোহাম্মাদ রুহুল আমীনের সঞ্চালনায় আলোচনা সভা ও ভার্চুয়াল শপথ গ্রহণ অনুষ্ঠানে বোর্ডের সদস্য (অর্থ ও বাণিজ্য) ড. নাজনীন কাউসার চৌধুরী, উপ-পরিচালক (পরিকল্পনা) মুনির আহমদ, ভারপ্রাপ্ত উপ-পরিচালক (বাণিজ্য) মুহাম্মদ মদহুল কবীর চৌধুরীসহ বোর্ডের সব শ্রেণির কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২১ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।