ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাদার্ন ইউনিভার্সিটিতে বিজয় দিবস উদযাপন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২১
সাদার্ন ইউনিভার্সিটিতে বিজয় দিবস উদযাপন সভায় বক্তব্য দেন উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হক।

চট্টগ্রাম: নানা আয়োজনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিজয় দিবস উদযাপন করলো সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ।  

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে কর্মসূচি শুরু হয়।

এরপর বিএনসিসি ক্যাডেটদের কুচকাওয়াজ, সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন, আলোচনা সভা, দেয়ালিকা প্রকাশ, মুক্তিযুদ্ধভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রতিযোগিতা, আতশবাজি, পিঠা উৎসব, কর্মচারীদের মাঝে কম্বল বিতরণ ও পুরস্কার বিতরণসহ নানা অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি পালন করে ইউনিভার্সিটি কতৃর্পক্ষ।

ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে হলরুমে উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হকের সভাপতিত্বে আয়োজিত বিশেষ আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য এম মহিউদ্দিন চৌধুরী, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের উপদেষ্টা, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, শিক্ষক এবং কর্মকর্তা সহ শিক্ষার্থীরা।

আলোচনা সভায় বক্তারা বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বলেন, বীর মুক্তিযোদ্ধাদের যাদের প্রাণের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেয়েছি। কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানাই স্বাধীনতার মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যাঁর নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণের জন্য উদ্বুদ্ধ হয়েছিলো দেশের মানুষ। সততা ও দেশ প্রেমের মাধ্যমে একটি সুন্দর বাংলাদেশ বিনির্মাণে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে। কাঙ্ক্ষিত উন্নয়নের মাধ্যমে সমতাভিত্তিক স্বপ্নের বাংলাদেশ প্রতিষ্ঠিত হলে তবেই শহীদদের আত্মত্যাগ সার্থক হবে।  

তারা আরও বলেন, স্বাধীনতা একটি জাতির অহংকার ও গৌরবের প্রতীক। জাতি হিসেবে আমাদের দায়িত্ব, অর্জিত স্বাধীনতাকে রক্ষা করে এর মান সমুন্নত রাখা। সত্যিকার অর্থে প্রকৃত দেশপ্রেমের মাধ্যমে স্বাধীনতার মর্যাদা অক্ষুন্ন রাখা সম্ভব, শুধুমাত্র উদযাপনের মধ্যে মহান এ দিবসকে সীমাবদ্ধ না রেখে যথাযথভাবে মুক্তিযুদ্ধের ইতিহাস বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরতে হবে।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।