ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নিষিদ্ধ এলাকায় ইটভাটা , ১৩ প্রতিষ্ঠানকে সাড়ে ৭ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
নিষিদ্ধ এলাকায় ইটভাটা , ১৩ প্রতিষ্ঠানকে সাড়ে ৭ লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম: নিষিদ্ধ এলাকায় ইটভাটা স্থাপন, পাহাড় কাটা, ছাড়পত্রবিহীন প্রতিষ্ঠান স্থাপনের অভিযোগে ১৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সাড়ে ৭ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর।  

বুধবার (২৯ ডিসেম্বর) পরিবেশ অধিদফতর, চট্টগ্রাম অঞ্চল এ জরিমানা করে।

 

চট্টগ্রাম পরিবেশ অধিদফতর কার্যালয়ের সূত্রে জানা যায়,  বায়ু দূষণের অপরাধে ক্যাফে পানসী হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা, পাহাড় কাটার অভিযোগে কামরুল হাসান বাচ্চু নামে এক ব্যক্তিকে ১০ হাজার টাকা, নিষিদ্ধ এলাকায় ইটভাটা স্থাপনের জন্য এস রহমান ব্রিক্স, আল মদিনা ব্রিক্স, এ এস এস ব্রিক্স, নির্মাণ ব্রিক্স, নির্মাণ ব্রিক্স, এস এম এস বিক্সকে ১ লাখ টাকা করে জরিমানা করা হয়।

এছাড়া ছাড়পত্রবিহীন ইটভাটা স্থাপনের জন্য জননী ব্রিক্স করপোরেশনকে ১ লাখ টাকা, আনোয়ার ব্রিক্সকে ৫০ হাজার টাকা, এন এস ব্রিক্স এবং আমিন ট্রেডিং করপোরেশনকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।
অন্যদিকে খাল ভরাটের অপরাধে ইব্রাহীম নামে এক ব্যক্তিতে ২৮ হাজার টাকা ও আবু ছৈয়দ নামে আরেক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।  

পরিবেশ অধিদফতর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মফিদুল আলম বাংলানিউজকে বলেন, জরিমানাকৃত ব্যক্তি ও প্রতিষ্ঠান সমূহ বিভিন্ন অনিয়ম করে ব্যবসা পরিচালনা করে আসছে। সরেজমিন তদন্তে তাদের বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতাও পাওয়া যায়। পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধিত ২০১০) এর ৭ ও ১২ ধারায় ২৫ প্রতিষ্ঠানকে ৭ লাখ ৭৮ হাজার টাকা জরিমানা করা হয়।  

বাংলাদেশ সময়: ০০৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২১
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।