ঢাকা, মঙ্গলবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

রুগ্ন পোশাক শিল্পের সমস্যা সমাধানে সহযোগিতার আশ্বাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
রুগ্ন পোশাক শিল্পের সমস্যা সমাধানে সহযোগিতার আশ্বাস ...

চট্টগ্রাম: সোনালী ব্যাংক চট্টগ্রাম সংশ্লিষ্ট রুগণ পোশাকশিল্পের সমস্যা সমাধানে পারস্পরিক আলোচনা ও সহযোগিতার ভিত্তিতে ইতিবাচকভাবে কার্যক্রম পরিচালনার আশ্বাস দিয়েছেন সোনালী ব্যাংক লিমিটেডের চট্টগ্রামের মহা-ব্যবস্থাপক মো. আলী আশরাফ আবু তাহের।  

রোববার (২৩ জানুয়ারি) বিকেল ৪টায় বিজিএমইএ চট্টগ্রামের সম্মেলন কক্ষে সোনালী ব্যাংক লিমিটেডের চট্টগ্রামের মহা-ব্যবস্থাপকের সঙ্গে বিজিএমইএ নেতাদের মতবিনিময় সভায় এ আশ্বাস দেন।

 

মহাব্যবস্থাপক বলেন, জাতীয় রফতানি ও কর্মসংস্থানে পোশাক শিল্পের অবদান অনস্বীকার্য। ব্যাংকারদের সাহসী ভূমিকা, শিল্পোদ্যোক্তা ও শ্রমিকদের কঠোর পরিশ্রমের কারণে বাংলাদেশে শিল্পায়ন সম্ভব হয়েছে। রুগণ পোশাক শিল্পগুলোর দায়-দেনা অবসায়নে অর্থ মন্ত্রণালয় ও বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।  

বিজিএমইএর প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলামের সভাপতিত্বে সভায় বিজিএমইএর পরিচালক এম আহসানুল হক, সাবেক পরিচালক এসএম সাজেদুল ইসলাম, রুগণ পোশাক শিল্পের মালিক, সোনালী ব্যাংক লিমিটেডের চট্টগ্রামের ডিজিএম মো. শাহীন মিয়া, ইয়াকুব মজুমদার, মনির আহমেদ, অলক কুমার বল প্রমুখ উপস্থিত ছিলেন।  

সৈয়দ নজরুল ইসলাম বলেন, বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন, বেকার জনগোষ্ঠীর কর্মসংস্থান সৃষ্টিতে তৈরি পোশাক শিল্প বিগত ৮০’র দশক থেকে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে আসছে। বিভিন্ন সময়ে হরতাল, অবরোধ, রাজনৈতিক অস্থিতিশীলতা, অর্থনৈতিক মন্দা, প্রকৃত রফতানিমূল্য প্রত্যাবাসিত না হওয়া, ক্রয়াদেশ বাতিলসহ বিভিন্ন কারণে বৈদেশিক মুদ্রা অর্জনের ক্ষেত্রে পথিকৃৎ ও অগ্রগামী ভূমিকা পালনকারী বিজিএমইএর সদস্যভুক্ত বেশ কিছু তৈরি পোশাক কারখানা রুগণ হয়ে পড়েছে। এসব রুগণ পোশাক শিল্পের সমস্যা সমাধানে বিজিএমইএ সরকারের অর্থ মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংকসহ বিভিন্ন দফতরের সঙ্গে রুগণ পোশাক শিল্পের দায়-দেনা সম্পূর্ণ অবসায়নে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে।

সোনালী ব্যাংকে চট্টগ্রামের সঙ্গে সংশ্লিষ্ট রুগণ পোশাক শিল্পপ্রতিষ্ঠানগুলোর দায়-দেনা অবসায়নে তিনি মহাব্যবস্থাপকের সহযোগিতা কামনা করেন।  

সভায় বক্তব্য দেন বিজিএমইএর পরিচালক এম আহসানুল হক, সিক ইন্ডাস্ট্রি বিষয়ক স্থায়ী কমিটির সদস্য আবদুল হালিম দোভাষ, সোনালী ব্যাংক লিমিটেডের পক্ষে মো. শাহীন মিয়া, ইয়াকুব মজুমদার, মনির আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
এআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa