ঢাকা, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে হাল্ট প্রাইজ প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
চবিতে হাল্ট প্রাইজ প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: 'পৃথিবীকে স্বরূপে ফেরানো' স্লোগানে ২০২৪ সালের মধ্যে দুই হাজারের বেশি কর্মসংস্থান তৈরির চ্যালেঞ্জ নিয়ে চতুর্থবারের মতো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) হাল্ট প্রাইজ বিজনেস প্রতিযোগিতার টিম রেজিস্ট্রেশন শুরু হয়েছে।  

সোমবার (২৪ জানুয়ারি) রাতে হাল্ট প্রাইজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফেসবুক পেইজে এক লাইভ অনুষ্ঠানের মাধ্যমে এই প্রতিযোগিতার টিম রেজিস্ট্রেশন শুরু হয়।

যা চলবে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত।  

এ সময় উপস্থিত ছিলেন হাল্ট প্রাইজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফাউন্ডিং ক্যাম্পাস ডিরেক্টর আবদুল্লাহ আল মাহমুদ তাইসির, ২০২০-২১ ইমপ্যাক্ট সামিটের লিড ক্যাম্পাস ডিরেক্টর তাওফিক আহমেদ উচ্ছ্বাস, সদ্য সাবেক ক্যাম্পাস ডিরেক্টর আতকিয়া সুবাত ও বর্তমান ক্যাম্পাস ডিরেক্টর রিজোয়ানুল হক রাফি।

রেজিস্ট্রেশনের জন্য প্রতি দলে সর্বনিম্ন ৩ জন এবং সর্বোচ্চ ৪ জন সদস্য থাকতে হবে। প্রতিটি টিম সদস্য অবশ্যই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থী হতে হবে। রেজিস্ট্রেশন সংক্রান্ত যাবতীয় তথ্য ফেসবুক পেজে ‘Hult Prize at University of Chittagong’ পাওয়া যাবে।  

হাল্ট প্রাইজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ডিরেক্টর রিজোয়ানুল হক রাফি বাংলানিউজকে বলেন, হাল্ট প্রাইজের এবারের চ্যালেঞ্জটা অন্যান্য বছরের তুলনায় কিছুটা ভিন্ন ও বাস্তবধর্মী। চবির প্রতিটি বিভাগের শিক্ষার্থীদের জন্য এবার সমান সুযোগ থাকছে। যেকোনো দল এ চ্যালেঞ্জ মোকাবিলায় নিজেদের আইডিয়া জমা দিয়ে হাল্ট প্রাইজে ভালো কিছু করতে পারবেন। আমাদের প্রত্যাশা, এ বছর আমাদের 'অন ক্যাম্পাস রাউন্ডে' চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী অংশ নেবেন এবং প্রত্যেকে তাদের নিজ নিজ জায়গা থেকে ২০২৪ সালের মধ্যে দুই হাজার কর্মসংস্থান সৃষ্টি করতে ভূমিকা রাখবেন।

এর আগে ২০২০ সালে এ বিজনেস প্রতিযোগিতায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অন ক্যাম্পাস রাউন্ডে ৩২১টি টিম রেজিস্ট্রেশন করেছিল। টিম রেজিস্ট্রেশনের ভিত্তিতে পুরো বিশ্বের মধ্যে ২য় অবস্থানে এসেছিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাম।  

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa