ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রোড ম্যাপ টুয়ার্ডস সাসটেইনেবল অ্যাক্সিলেন্স: সিপিডিএল এর নতুন মহাপরিকল্পনা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২২
রোড ম্যাপ টুয়ার্ডস সাসটেইনেবল অ্যাক্সিলেন্স: সিপিডিএল এর নতুন মহাপরিকল্পনা ...

চট্টগ্রাম: সিপিডিএল পরিবার ২০২২ সালের শুরুতে হাতে নিয়েছে এক মহাপরিকল্পনা, যা এই পরিবারের সকল সদস্য তথা গ্রাহক-বিনিয়োগকারী, ভূমি মালিক, সাপ্লায়ার্স, ভেন্ডর, সহযোগী প্রতিষ্ঠান এবং কমিউনিটিসহ সকল সদস্যের জন্য সাস্টেইনেবল অ্যাক্সেলেন্স অর্জনে কার্যকরী ভূমিকা রাখবে।  

এই পরিকল্পনার আওতায় সিপিডিএল এর সেবা পরিধি আরও সম্প্রসারিত হবে, প্রকল্পসমূহে উন্নততর ব্যবস্থাপনা পদ্ধতি প্রয়োগ করা হবে, মান উন্নয়নে আরও বেশি গুরুত্বারোপ করা হবে, যাতে করে সিপিডিএল তার পূর্বতন সকল প্যারামিটারগুলোকে অধিকতর সমৃদ্ধ করতে পারে।

গত ১ জানুয়ারি ভাটিয়ারীর সবুজ প্রকৃতিঘেরা মাটি-টা রিসোর্টে সিপিডিএল পরিবারের সদস্যদের নিয়ে আয়োজন করা হয় পরিকল্পনা চূড়ান্তকরণ কার্যক্রম। বরাবরই ভিন্নতর চিন্তাধারার বাহক হিসেবে সিপিডিএল সর্বজনবিদিত।

এরই বহিঃপ্রকাশ ‘রোড ম্যাপ টুয়ার্ডস সাসটেইনেবল অ্যাক্সিলেন্স’ মহাপরিকল্পনা।

উক্ত কার্যক্রমের মূল প্রতিপাদ্য ছিল আগের বছরের সাফল্য ও ব্যর্থতার অনুপুঙ্খ বিশ্লেষণ করে তা হতে অর্জিত শিক্ষাসমূহ কাজে লাগিয়ে আগামি দিনের পরিকল্পনা সাজানো, ফাইন্যান্সিয়াল লক্ষ্যমাত্রা এবং এর সাথে সামঞ্জস্যপূর্ণ উন্নয়ন লক্ষ্যমাত্রা নির্ধারণ করা।

এছাড়াও বিগত বছরের লক্ষ্যমাত্রা অর্জনে বিশেষ অবদান রাখা সদস্যদের মাঝ থেকে নির্বাচিত করে পুরষ্কৃত করা হয় ‘বিয়ন্ড বর্ডার চ্যাম্পিয়ন’দের।

প্রফুল্লচিত্তে মানুষ তার সর্বোচ্চ সক্ষমতা প্রকাশ করতে পারে বলে মনে করে সিপিডিএল পরিবার, তাই পরিকল্পনা কার্যক্রম শেষে মাটি-টা’র মনোরম প্রাকৃতিক পরিবেশে সকলে মেতে উঠে আনন্দে। বিনোদনের সাথে সাথে টিম বিল্ডিং নিয়ে আয়োজিত হয় ওয়ার্কশপ। কার্যক্রম এর আয়োজন করা হয়।

বিগত বছরসমূহ থেকে নিজের ছাড়িয়ে যাওয়ার প্রত্যয় নিয়ে নির্ধারণ করা এই রোডম্যাপ সিপিডিএল পরিবারের ভবিষ্যত সাফল্যের ধারা অব্যাহত রেখে সামনে এগিয়ে নিয়ে যাবে বলে প্রত্যাশা সংশ্লিষ্টদের।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২২ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।